জাতীয় লিগে চমকে দিলেন মিডিয়াম পেসার দেলোয়ার

দক্ষিণ আফ্রিকায় টাইগার পেসারদের যখন বেহাল দশা, দেশের মাঠে জাতীয় লিগে দেলোয়ার হোসেন দেখালেন চমক। সোমবার রাজশাহীর পেসার দুর্দান্ত এক স্পেলে গুঁড়িয়ে দিয়েছেন চট্টগ্রাম বিভাগকে। ২৩ রান দিয়ে নিয়েছেন ছয় উইকেট। যার সবই এক স্পেলে। বিধ্বংসী ওই স্পেলে তিনি খরচ করেছেন মাত্র দুই রান।

দক্ষিণ আফ্রিকায় টাইগার পেসারদের যখন বেহাল দশা, দেশের মাঠে জাতীয় লিগে দেলোয়ার হোসেন দেখালেন চমক। সোমবার রাজশাহীর পেসার দুর্দান্ত এক স্পেলে গুঁড়িয়ে দিয়েছেন চট্টগ্রাম বিভাগকে। ২৩ রান দিয়ে নিয়েছেন ছয় উইকেট। যার সবই এক স্পেলে। বিধ্বংসী ওই স্পেলে তিনি খরচ করেছেন মাত্র দুই রান। 

বগুড়ায় দ্বিতীয় স্তরের ম্যাচে ইনিংস হার এড়াতে চট্টগ্রামের দরকার ছিল ১৪৩ রান। কিন্তু তা করতে দেননি দেলোয়ার। ১৩ রান আগেই থামিয়েছেন চট্টগ্রামের ইনিংস। রাজশাহী পেয়েছে ইনিংস ও ১৩ রানের বড় জয়। এই জয়ে ২৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্তরে শীর্ষে রাজশাহী। প্রথম স্তরে উৎরে যাওয়াও হয়ে গেছে নিশ্চিত।   

আগের দিন মনে হচ্ছিল চট্টগ্রামের ইনিংস পরাজয় এড়ানো সময়ের ব্যাপার মাত্র। তিন উইকেটে তুলে ফেলেছিল ১০৯ রান। সোমবার নেমে চট্টগ্রামের লড়াই পণ্ড করে দেন এক দেলোয়ারই। দিনের প্রথম ওভারটিতেই কেবল উইকেট পাননি। পরের ওভারে দুটি উইকেট নেন। এরপরের চার ওভারেই চার উইকেট। তাতে খরচ করেন মাত্র দুই রান। ২১ রানে শেষ সাত উইকেট হারিয়ে ১৩০ রানে গুটিয়ে যায় চট্টগ্রামের দ্বিতীয় ইনিংস। 

প্রথম ইনিংসে চট্টগ্রামের করা ২৬০ রানের জবাবে ৪০৩ রান করেছিল রাজশাহী। দ্বিতীয় ইনিংসে তারা ১৩০ রানে বেশি এগুতে পারল না দেলোয়ারের ঝাঁজে। 



সংক্ষিপ্ত স্কোর:

চট্টগ্রাম ১ম ইনিংস: ২৬০

রাজশাহী ১ম ইনিংস: ৪০৩

চট্টগ্রাম ২য় ইনিংস: ৪১.৪ ওভারে ১৩০(আগের দিন ১০৯/৩)(তাসামুল ৩২, সাজ্জাদুল ২১* ; দেলোয়ার ৬/২৩)।

ফল: রাজশাহী ইনিংস ও ১৩ রানে জয়ী

Comments