আর্জেন্টিনাকে বিশ্বকাপের ফাইনালে দেখার আশায় স্কালোনি

খুব কঠিন কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় 'সি' গ্রুপ থেকে আর্জেন্টিনার নকআউটে যাওয়া প্রত্যাশিতই।
ছবি: রয়টার্স

কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বে নিজেদের প্রতিদ্বন্দ্বীদের হালকা করে দেখছেন না লিওনেল স্কালোনি। পাশাপাশি আর্জেন্টিনার কোচ আশা প্রকাশ করেছেন, তার দল খেলবে আসরের ফাইনালে।

শুক্রবার কাতারের দোহায় অনুষ্ঠিত হয়েছে বিশ্বকাপের ড্র। দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা পড়েছে গ্রুপ 'সি'তে। সেখানে তাদের বাকি তিন প্রতিপক্ষ উত্তর আমেরিকার মেক্সিকো, ইউরোপের পোল্যান্ড ও এশিয়ার সৌদি আরব। খুব কঠিন কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় এই গ্রুপ থেকে আর্জেন্টিনার নকআউটে যাওয়া প্রত্যাশিতই।

ড্রয়ের পর প্রতিক্রিয়া জানাতে গিয়ে স্কালোনি বলেছেন, আর্জেন্টিনা কোনো সহজ গ্রুপে পড়েনি, 'মেক্সিকো এমন একটা প্রতিদ্বন্দ্বী, যাদের সম্পর্কে আমরা জানি। পোল্যান্ড প্লে-অফে সুইডেনকে হারিয়ে বিশ্বকাপে উঠে এসেছে। আর বাছাইপর্বটা সৌদি আরবের খুব ভালো কেটেছে। প্রতিপক্ষদের আমরা সম্মান করি। এটা একটা কঠিন গ্রুপ।'

লিওনেল মেসি-আনহেল দি মারিয়াদের নিয়ে গড়া দলের সামর্থ্যের ওপর আস্থা রাখছেন তিনি, 'আমরা ভালো দল এবং নিজেদের ওপর আমাদের বিশ্বাস আছে। প্রতিপক্ষদের নিয়ে আমরা যেমন অভিযোগ করতে পারি না, তেমনি আত্মতৃপ্তিতেও ভুগতে পারি না।'

স্কালোনির অধীনে গত বছর কোপা আমেরিকাতে চ্যাম্পিয়ন হয়ে দীর্ঘ ২৮ বছরের শিরোপাখরা ঘুচিয়েছে আর্জেন্টিনা। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপের বাছাইপর্বেও তারা খেলছে দুর্দান্ত। ১৭ ম্যাচে কোনো হার নেই আলবিসেলেস্তেদের। ১১ জয় ও ৬ ড্রয়ে তাদের অর্জন ৩৯ পয়েন্ট। সবমিলিয়ে টানা ৩১ ম্যাচে অপরাজিত রয়েছে দলটি।

ছন্দে থাকায় আর্জেন্টিনা বিশ্বকাপের শিরোপার অন্যতম দাবিদার। স্কালোনি নিজেও প্রত্যাশা করছেন, তার শিষ্যরা পৌঁছাবে ফাইনালে, 'আমি ভক্ত-সমর্থকদের বলব, শান্ত থাকুন ও বিশ্বকাপ উপভোগ করুন। আশা করি, সবশেষে আর্জেন্টিনা ফাইনালে থাকবে।'

আর্জেন্টিনা সবশেষ বিশ্বকাপের ফাইনালে উঠেছিল ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপে। কিন্তু জার্মানির কাছে অতিরিক্ত সময়ের শেষদিকের গোলে হেরে শিরোপা জয়ের স্বপ্ন ভেঙে যায় তাদের। এরপর গতবার রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের কাছে হেরে তারা ছিটকে যায় দ্বিতীয় রাউন্ড থেকেই।

Comments

The Daily Star  | English

Protest over students' death: Cuet to reopen on May 12

The Chittagong University of Engineering and Technology (Cuet), which was closed following a student protest over the death of two students in a road accident, will reopen on May 12.

59m ago