‘মেসি প্রতিদিনই চমকে দিচ্ছে’

রোববার বাংলাদেশ সময় সকালে ইকুয়েডরকে ৩-০ গোলে হারিয়ে কোপা আমেরিকার সেমি-ফাইনালে উঠেছে মেসির আর্জেন্টিনা।

দুই গোলে বানিয়ে দিয়েছেন, শেষ দিকে ফ্রি-কিক থেকে আরেক গোল করে করেছেন। অধিনায়ক লিওনেল মেসির এমন ঝলকে মুগ্ধ তার সতীর্থরা দেখছেন বড় স্বপ্ন। নিকোলাস গঞ্জালেসের মতে প্রতিদিনই চমকে দিচ্ছেন মেসি।  লাউতারো মার্টিনেজ বলছেন, মেসিকে সহায়তা করাই হবে পুরো দলের দায়িত্ব।

রোববার বাংলাদেশ সময় সকালে ইকুয়েডরকে ৩-০ গোলে হারিয়ে কোপা আমেরিকার সেমি-ফাইনালে উঠেছে মেসির আর্জেন্টিনা।

ম্যাচের ৪০ মিনিটে গিয়ে প্রথম গোল পায় আর্জেন্টিনা। মেসির বাড়ানো পাস থেকে ফাঁকায় দাঁড়ানো রদ্রিগো দে পল করেন প্রথম গোল। ৮৪ মিনিট পর্যন্ত ওই গোলই ছিল আর্জেন্টিনার অর্জন। মাঝের সময়টায় খেলা হয়েছে অপরিকল্পিত, অগোছালো।

৮৪ মিনিটে আবার মেসির জাদু। প্রতিপক্ষের ডিফেন্সের ভুলে বল পেয়ে মেসির বাড়ানো আরেক পাস থেকে গোল করেন মার্টিনেজ। পরে যোগ করা সময়ে বক্সের সামান্য বাইরে পাওয়া ফ্রি কিক থেকে শেষ পেরেক ঠুকে দেখার মতো গোল করেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার।

ম্যাচ শেষে গঞ্জালেস বলেন, তাদের কাছেও প্রতিদিন নতুন করে ধরা দিচ্ছেন দলের সেরা তারকা,  ‘মেসি প্রতিদিনই আমাদের চমকে দিচ্ছে। সব সময় সে আরও শক্তিশালী হচ্ছেন। মেসি আমাদের আত্মবিশ্বাস ও আনন্দ দিচ্ছে। আমরা এই যাত্রা চালাতে চাই এবং তাকে উপভোগ করতে দিতে চাই।’

‘আমাদের স্বপ্ন বড়। কিন্তু ম্যাচ প্রতি ভাবতে হবে। জেতার জন্য আমাদের অস্ত্র আছে।’

ম্যাচে আর্জেন্টিনার হয়ে দ্বিতীয় গোল করেন মার্টিনেজ। ফাউলের ছড়াছড়ির ম্যাচে এই ফরোয়ার্ড ম্যাচটা বের করতে পারার স্বস্তিকে করলেন বড়, ‘আমরা আজ দাপুটে আর্জেন্টিনাকে দেখেছি। যেটা আমাদের কাছে কোচ চেয়েছিলেন। আমরা আজ পার্থক্য করতে পেরেছি। এটা কঠিন ম্যাচ ছিল। তারা (ইকুয়েডর) অনেক শরীর নির্ভর খেলেছে, চাপ তৈরি করেছে।

‘মাঠের বাজে কঠিন অবস্থার আমরা সেরাটা দেওয়ার চেষ্টা করেছি। এখন আমাদের কলম্বিয়াকে নিয়ে ভাবতে হবে। সাম্প্রতিক সময়ে ওদের সঙ্গে খেলেছি। ওরা কঠিন প্রতিপক্ষ।’ 

তার কণ্ঠেও মেসি স্তুতি, কাপ জিততে মেসিকে সহায়তা করার ছাড়া বিকল্প দেখছেন না মার্টিনেজ ‘আমরা সবাই মেসির নেতৃত্ব অনুসরণ করছি। আমরা আবার দেখলাম কীভাবে সে তফাৎ করে দিল। আমরা সবাই তাকে সহায়তা করে যাব।’

৭ জুলাই সেমি-ফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ কলম্বিয়া। 

Comments

The Daily Star  | English

Govt schools to be shut from tomorrow till April 27 due to heatwave

The government has decided to keep all public primary schools closed from April 21 to April 28 due to the severe heatwave sweeping the country.

7m ago