ট্রান্সফার লাইভ: বার্সায় নয়, জুভেন্তাসে যাচ্ছেন দি মারিয়া

২০২২ সালের গ্রীষ্মকালীন দলবদলের সবশেষ খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।
ঢাকায় আসছেন দি মারিয়া
ছবি: সংগৃহীত

ইউরোপের ক্লাব ফুটবলের আরেকটি জমজমাট মৌসুম শেষে বেজে উঠতে শুরু করছে দলবদলের দামামা। নিজেদের শক্তি বাড়াতে ও ঘাটতি দূর করতে স্কোয়াড পুনর্গঠনের কাজ করবে ক্লাবগুলো। অনেক প্রতিষ্ঠিত তারকা চুক্তি নবায়ন করে থেকে যাবেন। আবার অনেকে পাড়ি জমাবেন নতুন ঠিকানায়। ভবিষ্যতের তারকা খুঁজে পেতে উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াবে ক্লাবগুলো।

২০২২ সালের গ্রীষ্মকালীন দলবদলের সবশেষ খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

বার্সায় নয়, জুভেন্তাসে যাচ্ছেন দি মারিয়া

বিনা ট্রান্সফার ফিতে আনহেল দি মারিয়াকে চুক্তিবদ্ধ করার জন্য তার সঙ্গে সমঝোতায় পৌঁছেছে জুভেন্তাস। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমন খবর দিয়েছেন ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো। অভিজ্ঞ আর্জেন্টাইন ফরোয়ার্ড দি মারিয়াকে পেতে আগ্রহী ছিল বার্সেলোনাও। তবে তাদের প্রত্যাশা পূরণ হচ্ছে না। দি মারিয়ার সঙ্গে এক বছরের চুক্তি করবে ইতালিয়ান পরাশক্তি জুভেন্তাস। সবকিছু ঠিকঠাক থাকলে চলতি সপ্তাহে তুরিনে উড়ে যাবেন তিনি।

মিলানের সঙ্গে চুক্তি নবায়ন করছেন ইব্রাহিমোভিচ

চলমান গ্রীষ্মে অবসরে যাচ্ছেন না তারকা সুইডিশ স্ট্রাইকার জ্লাতান ইব্রাহিমোভিচ। বর্তমান ক্লাব এসি মিলানের সঙ্গে আরও এক মৌসুমের জন্য চুক্তি নবায়নের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ব্রিটিশ গণমাধ্যম স্কাই স্পোর্টস জানিয়েছে, হাঁটুর চোট থেকে সেরে উঠতে আরও ছয়-সাত মাস সময় লাগবে ইব্রার। তবে আগের চেয়ে কম বেতন নিতে সম্মত হয়েছেন তিনি। বছরে এক বা দেড় মিলিয়ন ইউরো বেতন পাবেন ৪০ বছর বয়সী ইব্রা। পাশাপাশি অন্যান্য বোনাস মিলবে তার।

মিঙ্গুয়েজাকে চায় জিরোনা ও মোনজা

স্প্যানিশ গণমাধ্যম মার্কা জানিয়েছে, অস্কার মিঙ্গুয়েজাকে পেতে আগ্রহী জিরোনা ও মোনজা। ২৩ বছর বয়সী ডিফেন্ডারকে বার্সেলোনার আগামী মৌসুমের স্কোয়াডে রাখার ইচ্ছা নেই কোচ জাভির। মিঙ্গুয়েজার জন্য ১০ মিলিয়ন ইউরো দাবি করছে কাতালানরা। তবে আরেক স্প্যানিশ ক্লাব জিরোনা এই পরিমাণ অর্থ খরচ করতে রাজী নয়। সেকারণে মিঙ্গুয়েজাকে পাওয়ার দৌড়ে এগিয়ে রাখা হচ্ছে ইতালিয়ান সিরি আর নবাগত ক্লাব মোনজাকে।

দিবালার এজেন্টের সঙ্গে আলোচনায় ইউনাইটেড

জুভেন্তাসে চুক্তি নবায়ন কেবল সময়ের ব্যাপার ছিল পাওলো দিবালার। কিন্তু একদম শেষ পর্যায়ে বেঁকে বসে ক্লাবটি। একই ঘটনা ঘটেছে আরেক দফা। আর্জেন্টাইন ফরোয়ার্ড দিবালার সঙ্গে চুক্তির কাছাকাছি থেকেও গড়িমসি করছে আরেক ইতালিয়ান দল ইন্টার মিলান। ফলে আগামী মৌসুমে তিনি কোথায় যাবেন তা এখনও নির্ধারিত হয়নি। তবে স্কাই স্পোর্টস ইতালিয়া জানিয়েছে, দিবালার এজেন্টের সঙ্গে আলোচনা চলছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের।

Comments

The Daily Star  | English

Dos and Don’ts during a heatwave

As people are struggling, the Met office issued a heatwave warning for the country for the next five days

1h ago