ভাগ্যের জোরে পাওয়া তিন পয়েন্টে খুব খুশি জাভি

শেষদিকে সমতায় ফেরার জন্য মরিয়া হয়ে চাপ বাড়িয়েছিল এস্পানিয়ল।
ছবি: টুইটার

গোলশূন্য প্রথমার্ধের পর মেম্ফিস ডিপাই পেনাল্টি থেকে এগিয়ে নিলেন বার্সেলোনাকে। সেই লিড শেষ বাঁশি বাজা পর্যন্ত ধরে রাখল ক্লাবটি। শেষদিকে অবশ্য সমতায় ফেরার জন্য মরিয়া হয়ে চাপ বাড়িয়েছিল এস্পানিয়ল। রাউল দে তমাসের দুটি প্রচেষ্টা পোস্টে লাগার মাঝে ল্যান্দ্রি দিমাতা কাছ থেকে হেড লক্ষ্যে রাখতে ব্যর্থ হন। ভাগ্যের জোরে পাওয়া এই জয় নিয়ে ম্যাচের পর তৃপ্তি জানালেন কাতালানদের নতুন কোচ জাভি।

শনিবার রাতে স্প্যানিশ লা লিগায় নিজেদের মাঠ ক্যাম্প ন্যুতে ১-০ গোলে জিতেছে বার্সা। এতে কোচ হিসেবে দলটির সাবেক তারকা মিডফিল্ডার জাভির যাত্রা শুরু হয়েছে স্বস্তিতে।

কঠিন সময়ের মধ্য দিয়ে যাওয়া বার্সেলোনা চোখ ধাঁধানো ফুটবল উপহার দিতে পারেনি। তবে তাদের ভক্ত-সমর্থকদের উচ্ছ্বসিত হওয়ার কারণ রয়েছে যথেষ্ট। টানা চার ম্যাচ পর লিগে জয়ের স্বাদ পেয়েছে বার্সা। টানা দুই হারের পর সবশেষ দুটিতে ড্র করেছিল তারা। ম্যাচের ৬৫ শতাংশ সময় বল পায়ে রেখে গোলমুখে ১৬টি শট নিয়ে ছয়টি লক্ষ্যে রাখে তারা। সফরকারী এস্পানিয়লের ১২টি শটের মধ্যে লক্ষ্যে ছিল দুটি।

ম্যাচশেষে স্পেনের হয়ে বিশ্বকাপ ও ইউরো জেতা সাবেক মিডফিল্ডার জাভি বলেছেন, 'তিন পয়েন্ট নিয়ে আমি খুবই খুশি। খেলোয়াড়দের প্রচেষ্টা দেখেও আমি ভীষণ খুশি। তবে আমরা সর্বোচ্চ উদ্যম দেখাতে পারিনি। এস্পানিয়ল আমাদের জন্য অনেক সমস্যা তৈরি করেছে। আর পোস্টে বল লাগার কথা বলতে গেলে, ভাগ্যের সহায়তা আমাদের প্রাপ্য ছিল।'

শিষ্যদের পারফরম্যান্স নিয়ে তিনি যোগ করেছেন, 'আমি মনে করি, আমরা জয়ের যোগ্য ছিলাম। এই মনোভাব নিয়ে খেলেছি যে আমরা ব্যর্থ হতে পারি না। শেষ পর্যন্ত আমরা ব্যর্থ হইনি।'

এই জয়ে লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষে থাকা সেভিয়ার সঙ্গে ব্যবধান আটে নামিয়ে এনেছে বার্সেলোনা। ১৩ ম্যাচে তাদের অর্জন ২০ পয়েন্ট। সমান ম্যাচে ২৮ পয়েন্ট রয়েছে সেভিয়ার নামের পাশে। গোল ব্যবধানে দুইয়ে থাকা রিয়াল সোসিয়েদাদের পয়েন্টও ১৩ ম্যাচে ২৮। এক ম্যাচ কম খেলে ২৭ পয়েন্ট নিয়ে তিনে আছে রিয়াল মাদ্রিদ।

Comments