হোঁচট খেল রিয়াল মাদ্রিদ

শনিবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে স্প্যানিশ লা লিগায় রিয়াল মাদ্রিদ- ভিয়ারিয়ালের ম্যাচ শেষ হয় গোলশূন্য অবস্থায়। পয়েন্ট খোয়ালেও অবশ্য টেবিলের শীর্ষেই আছে শিরোপা প্রত্যাশীরা।
Real Madrid
করিম বেঞ্জামাদের হতাশার রাত। ছবি: রয়টার্স

আগের ম্যাচেই প্রতিপক্ষের জালে একের পর এক বল পাঠিয়ে উৎসব করেছিল রিয়াল মাদ্রিদ। অথচ ভিয়ারিয়ালের বিপক্ষে উলটো গোল সামলাতেই ব্যস্ত দেখা গেল তাদের। শেষ পর্যন্ত ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে কোর্লো আনচেলেত্তির শিষ্যদের।

শনিবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে স্প্যানিশ লা লিগায় রিয়াল মাদ্রিদ- ভিয়ারিয়ালের ম্যাচ শেষ হয় গোলশূন্য অবস্থায়। পয়েন্ট খোয়ালেও অবশ্য টেবিলের শীর্ষেই আছে শিরোপা প্রত্যাশীরা।

এর আগের ম্যাচে মায়োর্কাকে ৬-১ গোলে গুঁড়িয়ে দেওয়া রিয়াল এদিন ছিল নিজেদের ছায়া হয়ে। খুব একটা সুযোগ তৈরি করতে পারেনি। গোলের উদ্দেশ্যে ১৪টি শট নিলেও ১৩টিই ছিল বাইরে।

বরং রিয়ালকে অনেকটা সময় চেপে ধরে আতঙ্ক তৈরি করে ভিয়ারিয়াল। তাদের শানিত আক্রমণ যদিও খেই হারায় রিয়ালের গোলরক্ষক থিবো কর্তুয়ার হাতে এসে।  

ম্যাচের ১৩ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ ছিল ভিয়া রিয়ালের। আরনট ডানজুমা বক্সে ঢুকে গোলমুখে শট নিয়েছিলেন। রিয়াল কুপার কর্তোয়া দারুণ দক্ষতায় তা রক্ষা করেন। ২১ মিনিটে আরেক দফায় রিয়ালের ত্রাতা তিনি। এবার পাকী আলকাসেরের শট আটকে দেন তড়িৎ রিফ্লেক্সে।

প্রথমার্ধে রিয়াল তৈরি করতে পারেনি বলার মতো সুযোগ। বিরতির পর ৫০ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল। লুকা মদ্রিচের ক্রস থেকে হেডের উচ্চতায় পেয়েছিলেন এডার মিলিতা। ব্রাজিলিয়ান এই ডিফেন্ডার বল রাখতে পারেননি বক্সে।

মিনিট চারেক পর পালটা আক্রমণ থেকে গোলের সম্ভাবনা তৈরি করা ভিয়ারিয়ালকে আটকে দেন কর্তোয়া। এবারও ডানজুমার শট ফেরান তিনি।

ম্যাচের আয়ু বাড়তে চিন্তায় পড়া রিয়াল আক্রমণ বাড়িয়েছিল। কিন্তু সুযোগগুলো মাঝমাঠে দানা বাধলেও অ্যাটাকিং জোনে গিয়ে খেই হারিয়ে ফেলে।

এই ড্রয়ের পরও ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। ১৪ পয়েন্ট নিয়ে সেভিয়া আছে দুইয়ে। এদিকে দিনের আরেক ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো মাদ্রিদকে ১-০ হারিয়ে দিয়েছে আলাভেস। ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে অ্যাটলেটিকো।  চরম দুঃসময় পার করা বার্সেলোনা ৯ পয়েন্ট নিয়ে আছে আটে।

আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের পরের ম্যাচে নামবে আনচেলেত্তির দল। তাদের প্রতিপক্ষ চ্যাম্পিয়ন্স লিগের নতুন দল শেরিফ তিরাসপোল।

Comments

The Daily Star  | English

Heat takes a toll on expecting mothers

Pregnant women are more prone to heat-related illnesses like exhaustion and heatstroke

13h ago