ট্রান্সফার লাইভ: নেইমারকে নিউক্যাসলে চান তার স্বদেশি ফরোয়ার্ড

২০২২ সালের গ্রীষ্মকালীন দলবদলের সবশেষ খবরাখবর ও গুঞ্জন নিয়ে পাঠকদের জন্য এই আয়োজন।

ইউরোপের ক্লাব ফুটবলের আরেকটি জমজমাট মৌসুম শেষে বেজে উঠতে শুরু করছে দলবদলের দামামা। নিজেদের শক্তি বাড়াতে ও ঘাটতি দূর করতে স্কোয়াড পুনর্গঠনের কাজ করবে ক্লাবগুলো। অনেক প্রতিষ্ঠিত তারকা চুক্তি নবায়ন করে থেকে যাবেন। আবার অনেকে পাড়ি জমাবেন নতুন ঠিকানায়। ভবিষ্যতের তারকা খুঁজে পেতে উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াবে ক্লাবগুলো।

২০২২ সালের গ্রীষ্মকালীন দলবদলের সবশেষ খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

নেইমারকে নিউক্যাসলে চান তার স্বদেশি ফরোয়ার্ড

নেইমারকে নিউক্যাসল ইউনাইটেডে যোগ দেওয়ার আহ্বান করেছেন জোয়েলিনতন। ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড সম্প্রতি কাস্ট এফসিকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, 'আমরা তাকে (নেইমার) নিশ্চিতভাবে একটি জায়গা দিতে পারি দলে। তিনি বিশ্বের যে কোনো দলেই স্থান পাবেন।' গত মাসে নেইমার বলেছিলেন যে তার পিএসজি ছাড়ার কোনো পরিকল্পনা নেই। তবে তার ভবিষ্যৎ নিয়ে জল্পনা-কল্পনা থামছে না। এর আগে নেইমারের জাতীয় দলের সতীর্থ থিয়াগো সিলভা তাকে চেলসিতে যেতে আহ্বান করেছেন।

পগবার সঙ্গে চুক্তি বাণিজ্যিকভাবেও জুভেন্তাসের কাছে গুরুত্বপূর্ণ

ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে জুভেন্তাসে যোগ দিচ্ছেন পল পগবা। ইতালিয়ান গণমাধ্যম তুত্তোস্পোর্ত জানিয়েছে, আগামী কয়েক দিনের মধ্যে বিশ্বকাপজয়ী এই ফরাসি মিডফিল্ডার চুক্তিতে স্বাক্ষর করবেন। জুভেন্তাসের প্রধান নির্বাহী কর্মকর্তা মাউরিজিও আরিভাবেনে চুক্তির নিশ্চয়তা একরকম দিয়েই ফেলেছেন। তিনি বলেছেন, 'পগবার সঙ্গে আলোচনা ভালোভাবে এগিয়ে চলছে। বাণিজ্যিক দিক থেকেও এই চুক্তিটি আমাদের জন্য গুরুত্বপূর্ণ হবে।'

রিচার্লিসনের জন্য এভারটনের সঙ্গে সমঝোতায় টটেনহ্যাম

রিচার্লিসনকে দলে পেতে এভারটনের সঙ্গে সমঝোতায় পৌঁছেছে টটেনহ্যাম হটস্পার। ব্রিটিশ গণমাধ্যম স্কাই স্পোর্টস জানিয়েছে, ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের দলবদলের জন্য ৬০ মিলিয়ন পাউন্ড খরচ করবে তারা। টটেনহ্যাম শুরুতে ৫০ মিলিয়ন পাউন্ড দিবে। এরপর তাদের আরও ১০ মিলিয়ন ব্যয় হবে অন্যান্য ভাতা হিসেবে। চুক্তি সম্পন্ন হওয়ার আগে আগামী কয়েক দিনের মধ্যে মেডিক্যাল পরীক্ষা হবে রিচার্লিসনের।

ডি লিখটকে বাদ দিয়ে কুলিবালির দিকে নজর চেলসির

জুভেন্তাসের ডিফেন্ডার মাথাইস ডি লিখটকে পাওয়ার আশা প্রায় ছেড়ে দিয়েছে চেলসি। স্কাই স্পোর্টস জানিয়েছে, ব্লুজদের নজর এখন কালিদু কুলিবালির দিকে। সেনেগালিজ এই সেন্টার-ব্যাকের সঙ্গে নাপোলির চুক্তি আছে আগামী বছরের গ্রীষ্ম পর্যন্ত। তবে ফুটবল বিষয়ক ওয়েবসাইট গোল জানিয়েছে, জুভেন্তাসের প্রধান নির্বাহী আরিভাবেনে স্বীকার করেছেন, কোনো ফুটবলারকে ইচ্ছার বিরুদ্ধে ক্লাবে থেকে যেতে বাধ্য করবেন না তারা। সেক্ষেত্রে ডি লিখটকে পাওয়ার সম্ভাবনা উজ্জ্বল চেলসির।

Comments

The Daily Star  | English

Create right conditions for Rohingya repatriation: G7

Foreign ministers from the Group of Seven (G7) countries have stressed the need to create conditions for the voluntary, safe, dignified, and sustainable return of all Rohingya refugees and displaced persons to Myanmar

5h ago