হাসান মাহমুদকে মনে ধরেছে ডোনাল্ডের

তরুণ পেসার হাসান মাহমুদকে দেখে বেশ খুশি পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড।
Hasan Mahmud
হাসান মাহমুদ। ফাইল ছবি: ফিরোজ আহমেদ

প্রথম ম্যাচে স্পিনারদের বোলিং জুতসই হয়নি, তিন পেসার ছিলেন ভীষণ খরুচে। জিম্বাবুয়ে তাই ছাড়িয়ে যায় দুশো রানের গণ্ডি। যা তাড়া করে জেতা হয়নি বাংলাদেশের। পরের ম্যাচে মোসাদ্দেক হোসেন সৈকতের স্পিন ঝলকের পর পেসাররাও করেন জুতসই পারফরম্যান্স। বিশেষ তরুণ পেসার হাসান মাহমুদকে দেখে বেশ খুশি পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড।

২০২০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক অভিষেক হলেও পরে চোটের কারণে লম্বা সময় খেলার বাইরে ছিলেন হাসান। এবার জিম্বাবুয়ে সফর দিয়েই ফিরেছেন তিনি।

ফেরার ম্যাচে ৪ ওভার বল করে ২৬ রানে নিয়েছেন রায়ান বার্লের উইকেট। প্রথম ম্যাচের খরুচে ধারা কাটিয়ে কিছুটা ভালো করেন মোস্তাফিজুর রহমানও।

বিসিবির পাঠানো ভিডিওতে ডোনাল্ড পেস ইউনিট নিয়ে জানালেন সন্তুষ্টির। বিশেষ করে উল্লেখ করলেন হাসানের কথা,  'দ্বিতীয় ম্যাচে সিম অ্যাটাক নিয়ে আমি বেশ খুশি। বিশেষ করে হাসান মাহমুদের ওপর বেশি খুশি। সে খুব শান্ত থাকে। ওর ব্যাপারে অনেক শুনেছি। বেশ শক্তি নিয়ে বল করতে পারে। শেষ ম্যাচে আমি এই বোলিং ইউনিটকে আরেকটু উন্নত দেখতে চাই। দ্বিতীয় ম্যাচে যা ছিল তার চেয়ে ৫ বা ৮ ভাগ উন্নতি করুক এটা চাই।'

টি-টোয়েন্টিতে ব্যাটিংয়ের তুলনায় বোলিংটাকেই বেশি শক্তিশালী মনে করা হয় বাংলাদেশের। সেই বোলিংয়ের ব্যর্থতায় প্রথম ম্যাচ হারাকে একটা স্রেফ বাজে দিনই মনে করেন ডোনাল্ড,  'আপনি যত ভাল দলই হোন না কেন বাজে দিনে বোলিং ইউনিট হিসেবে এমন হতেই পারে। কিন্তু দ্বিতীয় ম্যাচে স্পিনাররা দারুণ শুরু এনে দেয় এবং শেষদিকে পেসাররা ভাল শেষ করেছে। আগামীকালও আমাদের এটা করতে হবে। গত ম্যাচে আমরা দেখিয়েছি আমরা কতটা স্মার্ট হতে পারি , শেষ ম্যাচেও এভাবে ফিরে আসতে চাই।'

হারারেতে মঙ্গলবার বাংলাদেশ সময় বিকেল ৫টায়  তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মাঠে নামবে বাংলাদেশ-জিম্বাবুয়ে। সমতায় থাকাই এই ম্যাচেই নির্ধারিত হবে সিরিজ। 

 

Comments

The Daily Star  | English

There is a reason why daily news has become so depressing

Isn't there any good news? Of course, there is. But good news doesn't make headlines.

8h ago