টস হেরে আবারও ফিল্ডিংয়ে বাংলাদেশ, পারভেজের অভিষেক

দ্বিতীয় টি-টোয়েন্টিতে আঙুলের চোটে নুরুল হাসান সোহান ছিটকে যাওয়া এই ম্যাচের জন্য অধিনায়ক করা হয় মোসাদ্দেক হোসেন সৈকতকে। বাংলাদেশের হয়ে প্রথমবার টস করতে নেমে ভাগ্য পরীক্ষায় হারলেন তিনি।
Toss

প্রথম দুই টি-টোয়েন্টির মতো সিরিজ নির্ধারণী শেষ ম্যাচেও টস জিতেছেন জিম্বাবুয়ে অধিনায়ক ক্রেইগ আরভিন। ব্যাট করার জন্য বেশ ভালো উইকেটে টস জিতে আবারও ব্যাটিং বেছে নিয়েছেন তিনি।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে আঙুলের চোটে নুরুল হাসান সোহান ছিটকে যাওয়া এই ম্যাচের জন্য অধিনায়ক করা হয় মোসাদ্দেক হোসেন সৈকতকে। বাংলাদেশের হয়ে প্রথমবার টস করতে নেমে ভাগ্য পরীক্ষায় হারলেন তিনি।

সোহানের বিকল্প হিসেবে শেষ টি-টোয়েন্টিতে নাটকীয়ভাবে ফেরানো হয় সদ্য সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকেও। দলে ফিরে অনুমিতভাবে একাদশেও জায়গা করে নিয়েছেন এই অভিজ্ঞ ক্রিকেটার।

এই ম্যাচের একাদশে আরও দুটি বদল এনেছে বাংলাদেশ। সুযোগ পেয়েও কাজে লাগাতে না পারা ওপেনার মুনিম শাহরিয়ারের জায়গায় অভিষেক হচ্ছে তরুণ বাঁহাতি ওপেনার পারভেজ হোসেন ইমনের। এছাড়া পেসার শরিফুল ইসলামের জায়গায় খেলানো হচ্ছে বাঁহাতি স্পিনার নাসুম আহমেদকে।

একাদশে তিনটি বদল এনেছে স্বাগতিক জিম্বাবুয়েও। বাঁহাতি স্পিনার ওয়েলিংটন মাসাকাদজার জায়গায় এসেছেন জন মাস্রা। পেসার রিচার্ড এনগারাভার জায়গায় ভিক্টর নিয়াউচি ও টানাকা চিবাঙ্গার জায়গায় এসেছেন ব্রেড ইভান্স। 

প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ১৭ রানে হারিয়ে সিরিজে এগিয়ে যায় জিম্বাবুয়ে। পরের ম্যাচে ৭ উইকেটের জয়ে সিরিজে সমতায় ফিরে বাংলাদেশ। 

বাংলাদেশ একাদশ:

লিটন দাস, পারভেজ হোসেন ইমন, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকত (অধিনায়ক), আফিফ হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ।

জিম্বাবুয়ে একাদশ:

রেজিস চাকাভা (উইকেটরক্ষক), ক্রেইগ আরভিন (অধিনায়ক), ওয়েসলি মাধেভেরে, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা, রায়ান বার্ল, লুক জঙ্গুয়ে, জন মাস্রা, ভিক্টর নিয়াউচি, ব্রেড ইভান্স। 

Comments

The Daily Star  | English
Bangladesh Bank dissolves National Bank board

Bangladesh Bank again dissolves National Bank board

The bank’s sponsor director Khalilur Rahman made the new chairman

1h ago