বল না দেখে ক্যাচ ছেড়ে উল্টো আহত মিরাজ

ইবাদত হোসেনের বলে পয়েন্টে ক্যাচ গেলেও মেহেদী হাসান মিরাজ তা দেখতেই পাননি। উল্টো বুকে প্রচণ্ড আঘাত পেয়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় তাকে।
Mehedi hasan Miraz
আহত হয়ে মাঠ ছাড়ছেন মেহেদী হাসান মিরাজ। ছবি- টিভি থেকে নেওয়া

ইনিংসের মাত্র দ্বিতীয় বলেই ফিরতে পারতেন সেরেল এরউইয়া। ইবাদত হোসেনের বলে পয়েন্টে ক্যাচ গেলেও মেহেদী হাসান মিরাজ তা দেখতেই পাননি। উল্টো বুকে প্রচণ্ড আঘাত পেয়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় তাকে। মাঠে ফিরে আসেন অবশ্য পঞ্চম ওভারেই। 

প্রথম ইনিংসে ২১৭ রানে গুটিয়ে ফলোঅনে পড়ে বাংলাদেশ। তবে দক্ষিণ আফ্রিকা বাংলাদেশকে ফলোঅন না করিয়ে নিজেরাই আবার ব্যাট করতে নামে। শুরুতেই ঘটে বিপত্তি। ইবাদতের প্রথম বলে এলবিডব্লিউর পরিস্থিতি হলেও বেঁচে যান এরউইয়া।

দ্বিতীয় বলটি তিনি করেছিলেন অফ স্টাম্পের বাইরে শর্ট লেন্থের। আলগা বল পেয়ে সজোরে মেরেছিলেন এরউইয়া। রেগুলেশন ক্যাচ যাচ্ছিল পয়েন্টে। কিন্তু সেখানে দাঁড়ানো মিরাজ ছুটে আসা ওই বলের দিকে নজর দিতে পারেননি, তিনি তাকিয়ে ছিলেন অন্যদিকে। বল সজোরে গিয়ে আঘাত করে তার বুকের নিচের অংশে।

Mehedi Hasan miraz

মাটিতে লুটিয়ে পড়া মিরাজকে পরে স্ট্রেচারে করে মাঠ থেকে বের করে নেওয়া হয়। খানিকক্ষণ চিকিৎসা দেওয়ার পর সেরে উঠেন মিরাজ, ফিরে আসেন মাঠে। 

মিরাজ কেন বল দেখতে পাননি তার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। পোর্ট এলিজাবেথের মাঠে বাতাস একটা কারণ হতে পারে। আবার মেঘলা দিনে এক পাশ ব্যাকগ্রাউন্ড কালো হয়ে যাওয়ার কারণেও বল দেখতে সমস্যা হয়ে থাকতে পারে। লাদেশ খেলছে মাত্র ৪ বোলার নিয়ে। মিরাজ বল করতে না পারলে প্রচণ্ড বিপদে পড়বে মুমিনুল হকের দল। এমনকি মনসংযোগের ঘাটতিও হয়ে থাকতে পারে। আসল কারণ জানেন তিনি নিজে। 

Comments

The Daily Star  | English

The contradiction of comfort

How comfortable is it to not have clean air to breathe?

6h ago