নেমেই ৩ উইকেট নেই, বিশাল হার দেখছেন মুমিনুলরা

আরও ৩৮৬ রান করে ম্যাচ জেতা প্রায় অসম্ভব ব্যাপার। দুই দিন বাকি থাকায় বৃষ্টি না হলে ড্রয়ের  সম্ভাবনাও নেই বললেই চলে।
বাংলাদেশের আরেক উইকেট ফেলে দক্ষিণ আফ্রিকার উল্লাস।

বিশাল রানের বোঝা চাপিয়ে ইনিংস ঘোষণা করে শেষ বিকেলে বাংলাদেশের ৩ উইকেট তুলে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। রেকর্ড রান তাড়ায় নেমে দুই দিন বাকি থাকতে বিব্রতকর হারের সামনে মুমিনুল হকের দল।

শনিবার পোর্ট এলিজাবেথ টেস্টের তৃতীয় দিন বাংলাদেশকে ব্যাটে-বলে কোণঠাসা করে দিয়েছে প্রোটিয়ারা। ৪১৩ রানের লক্ষ্যে নেমে ২৭ রানে ৩ উইকেট হারিয়ে খাদের কিনারে সফরকারীরা।

আরও ৩৮৬ রান করে ম্যাচ জেতা প্রায় অসম্ভব ব্যাপার। দুই দিন বাকি থাকায় বৃষ্টি না হলে ড্রয়ের  সম্ভাবনাও নেই বললেই চলে।

পাহাড়সময় লক্ষ্যে শেষ বিকেলের আলোয় নেমে ভড়কে যান দুই ওপেনার। হকচকিয়ে ইনিংসের তৃতীয় বলেই স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন মাহমুদুল হাসান জয়। কেশব মহারাজের বাড়তি লাফানো বলটা বুঝতেই পারেননি তিনি।  আগের টেস্টে সেঞ্চুরি করা এই তরুণ এই টেস্টের পেলেন পেয়ার (দুই ইনিংসেই শূন্য)। নাজমুল হোসেন শান্ত আর তামিম ইকবাল দুজনেই ছিলেন নড়বড়ে। বেশিক্ষণ ক্রিজে থাকা হয়নি।

তৃতীয় ওভারে মহারাজ শিকার ধরেন শান্তকে। ভেতরে ঢোকা বল লাইন মিস করে এলবিডব্লিউ হলে রিভিউ নিয়েও রক্ষা হয়নি তার। তামিম ভেবেছিলেন পাল্টা আক্রমণ চালাবেন, লাভ হয়নি। দুই চারেই এবার থামতে হয় তাকে। দশম ওভারে অফ স্পিনার সাইমন হার্মারের বল তার গ্লাভস স্পর্শ করে আশ্রয় নেয় স্লিপে ভিয়ান মুল্ডারের হাতে। এই উইকেটের সঙ্গেই শেষ হয়ে যায় দিনের খেলা।

Comments

The Daily Star  | English

No respite for Gazans ahead of Eid day

Tensions soar as Hezbollah launch rockets, drones at Israel; US targets Houthi assets

2h ago