চতুর্থ দিনের খেলা শুরু

বৃষ্টি বাগড়া না দেওয়ায় সকাল ১০টা ৫০ মিনিটে মাঠে নেমেছে দুই দল।
ফাইল ছবি: ফিরোজ আহমেদ

আগের দিন টানা বৃষ্টির কারণে বাংলাদেশ ও পাকিস্তান দুই দলই হোটেল থেকে বের হয়নি। তবে বৃষ্টি থেমে যাওয়ায় চতুর্থ দিন সকালেই ক্রিকেটাররা চলে আসেন মাঠে। ১০টা ১০ মিনিটে মাঠ পরিদর্শন করে খেলা শুরু হওয়ার সময় জানিয়ে দেন আম্পায়াররা। আবার বৃষ্টি বাগড়া না দেওয়ায় সকাল ১০টা ৫০ মিনিটে মাঠে নেমেছে দুই দল।

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার সিরিজের দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনের খেলা শুরু হয়েছে। আম্পায়াররা জানিয়েছেন, সারাদিনে ৮৬ ওভার বোলিংয়ের চেষ্টা করা হবে।

মাঠ ভেজা থাকায় এদিনের খেলাও শুরু হতে পারেনি নির্ধারিত সময়ে। আগের দিন জানানো হয়েছিল, সকাল সাড়ে ৯টায় শুরু হবে ব্যাট-বলের লড়াই। তবে আশার কথা হলো, বৃষ্টি থেমে গেছে। আকাশে আলোর কিছু রেখাও দেখা দিয়েছে। তবে আলোক স্বল্পতা থাকায় জ্বালানো হয়েছে ফ্লাডলাইট।

খেলা শুরুর আগে বাংলাদেশ দলের খেলোয়াড়রা মাঠে নেমে অনুশীলন করেছেন। চলেছে ক্যাচিং ও বোলিং অনুশীলন। এর আগে ফুটবল খেলে গা গরম করেছেন তারা। গা গরম করেছেন পাকিস্তান দলের ক্রিকেটাররাও।

মিরপুর টেস্টের শুরু থেকেই চলছে বৃষ্টির হানা। প্রথম দিনে বৃষ্টি ও আলোক স্বল্পতায় খেলা হয় ৫৭ ওভার। দ্বিতীয় দিনে থেমেথেমে চলা বৃষ্টির কারণে মাঠে গড়াতে পারে কেবল ৬.২ ওভার। আর তৃতীয় দিনের পুরোটাই গেছে বৃষ্টির পেটে। একটি বলও গড়াতে পারেনি মাঠে।

এখন পর্যন্ত যতটুকু খেলা হয়েছে, তাতে সফরকারী পাকিস্তান প্রথম ইনিংসে তুলেছে ২ উইকেটে ১৮৮ রান। উইকেটে আছেন আজহার আলি ১৩৬ বলে ৫২ রানে। তার সঙ্গী অধিনায়ক বাবর আজম খেলছেন ১১৩ বলে ৭১ রানে।

Comments

The Daily Star  | English

Submarine cable breakdown disrupts Bangladesh internet

It will take at least 2 to 3 days to resume the connection

46m ago