মেজাজ হারিয়ে তাইজুলের শাস্তি

সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসি জানায়, বুধবার বাংলাদেশ-শ্রীলঙ্কা ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলায় তাইজুল আচরণবিধির ২.৯ ধারা ভঙ্গ করেছেন
Taijul Islam
৫ উইকেট নেওয়্যার পরের ম্যাচেই একাদশে জায়গা হয়নি তাইজুল ইসলামের। ফাইল ছবি: বিসিবি

টানা বল করে উইকেটের দেখা মিলছিল না। তাইজুল আহমেদ একটু ধৈর্যহারা হয়ে থাকবেন। আচমকা মেজাজ হারিয়ে বল ছুঁড়ে মারেন ক্রিজের ভেতরে থাকা অ্যাঞ্জেলো ম্যাথিউসকে। এই কারণে শাস্তি পেতে হয়েছে তাকে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসি জানায়, বুধবার বাংলাদেশ-শ্রীলঙ্কা ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলায় তাইজুল আচরণবিধির ২.৯ ধারা ভঙ্গ করেছেন। এই ধারায় আছে  কোনো ক্রিকেটারের দিকে বা কাছাকাছি বিপজ্জনক বা অনুপযুক্তভাবে বল ছুঁড়ে মারা।

এর দায়ে তাইজুলের ম্যাচ ফির ২৫ ভাগ জরিমানা করা হয়েছে। একইসঙ্গে তার নামের পাশে যুক্ত হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট।

বুধবার লঙ্কান ইনিংসের ৬৯তম ওভারের ঘটনা। চতুর্থ ডেলিভারিটি তাইজুল একটু ঝুলিয়ে করেছিলেন। তাতে সোজা ড্রাইভে নিরাপদ শট খেলে ক্রিজেই থাকেন ম্যাথিউস। নিজের বলে ফিল্ডিং করে তাইজুল সেই বল তীব্র জরে ছুঁড়ে দেন ব্যাটসম্যানের দিকে।

শান্ত মেজাজের তাইজুলের এমন আচরণ তৈরি করে বিস্ময়ের। বল আসার সময় ম্যাথিউস হাত বাড়িয়ে নিজেকে রক্ষা করেন। তাৎক্ষণিকভাবে লিটন দাসকে ম্যাথিউসের কাছে দুঃখ প্রকাশ করতে দেখা যায়। দুঃখপ্রকাশ করেন তাইজুলও। তবে হাতে বল লাগায় ফিজিও এসে পরীক্ষা করেন ম্যাথিউসের আঙুল।

এই ঘটনায় মাঠের আম্পায়াররা অভিযোগ আনলে ম্যাচ রেফারি দিনের খেলা শেষে তলব করেন তাইজুলকে। এই স্পিনার নিজের দোষ স্বীকার করে নেওয়ায় আর শুনানির দরকার হয়নি। 

Comments

The Daily Star  | English

Met office issues 48-hour heat alert

Bangladesh Meteorological Department (BMD) today issued a countrywide heat alert for 48 hours starting this evening

1h ago