ম্যাথিউস-চান্দিমালের সেঞ্চুরিতে ম্যাচের নিয়ন্ত্রণে শ্রীলঙ্কা

বৃহস্পতিবার ঢাকা টেস্টের চতুর্থ দিনের দ্বিতীয় সেশনে  ২৫  ওভারে আরও  ৯০  রান যোগ করেছে সফরকারীরা। এই সেশনেও তারা হারায়নি কোন উইকেট। ৫ উইকেটে ৪৫৯ রান নিয়ে চা-বিরতিতে যাওয়া লঙ্কানরা এগিয়ে গেছে ৯৪ রানে।   
Dinesh Chandimal
সেঞ্চুরি করে চান্দিমালের উল্লাস। ছবি: ফিরোজ আহমেদ

প্রথম সেশনের হতাশা কাটল না দ্বিতীয় সেশনে। বরং ম্যাচের নিয়ন্ত্রণ হারিয়ে এখন প্রতিপক্ষের সিদ্ধান্তের অপেক্ষায় পড়তে হচ্ছে বাংলাদেশকে। অ্যাঞ্জেলো ম্যাথিউস আর দীনেশ চান্দিমালের ব্যাটে জুতসই লিড নিয়ে বাংলাদেশের উপর চেপে বসেছে শ্রীলঙ্কা।

বৃহস্পতিবার ঢাকা টেস্টের চতুর্থ দিনের দ্বিতীয় সেশনে  ২৫  ওভারে আরও  ৯০  রান যোগ করেছে সফরকারীরা। এই সেশনেও তারা হারায়নি কোন উইকেট। ৫ উইকেটে ৪৫৯ রান নিয়ে চা-বিরতিতে যাওয়া লঙ্কানরা এগিয়ে গেছে ৯৪ রানে।   

৩১৮ বলে ১২৩ রানে ব্যাট করছেন ম্যাথিউস, ২১২ বলে ১২০ রান নিয়ে ক্রিজে আছেন চান্দিমাল।   

৫ উইকেটে ৩৬৫ রান নিয়ে খেলতে নেমে লিডটা তরতর করে বাড়িয়ে নিতে কোন সমস্যাই হয়নি তাদের। আগের সেশনের মন্থরতা কাটিয়ে এই সেশনে রানের গতিও বেড়ে যায়। উইকেট আনতে না পারা স্বাগতিকদের শরীরী ভাষাতেও নেতিয়ে পড়ার সুর।

৫ উইকেটে ২৮২ রান নিয়ে দিন শুরু করেছিল লঙ্কানরা। কোন রকম ঝুঁকি না নিয়ে এগুতে থাকেন ম্যাথিউস-চান্দিমাল। রান বের করতে আলগা বলের জন্য অপেক্ষা করেছেন তারা, সেসব বল এলেই তা নির্দ্বিধায় কাজে লাগিয়েছেন।

বাংলাদেশের বোলাররা আঁটসাঁট বল করে রান আটকে রাখার চেষ্টা করলে অস্থির হননি তারা। মন দেন উইকেটে সময় কাটানোর দিকে। ঋদ্ধ অভিজ্ঞতায় ছোটখাটো ঝাপটা সামাল দেন অনায়াসে।

যে অল্প বিস্তর সুযোগ তৈরি হয়েছিল, রিভিউতে তা খারিজ হয়ে যায়। চতুর্থ দিনেও উইকেট থেকে খুব বেশি সহায়তা না পাওয়ায় তাইজুল ইসলাম-সাকিব আল হাসানদের হতাশার সময় হচ্ছে দীর্ঘস্থায়ী। ইবাদত হোসেন আগের দিন ভাল করলেও তাকে এদিন আর তেমন ঝাঁজ দেখাতে দেখা যায়নি। খালেদ আহমেদ এদিনও মলিন।

মোসাদ্দেক হোসেন সৈকতকে ওয়ানডে ঘরানার ফিল্ডিং সাজিয়ে বল করতে দেখা গেছে। তা থেকে ব্যাটসম্যানদের চিন্তার কারণ হননি তিনি।

Comments

The Daily Star  | English
Depositors’ money in merged banks will remain completely safe: Bangladesh Bank

Depositors’ money in merged banks will remain completely safe: BB

Accountholders of merged banks will be able to maintain their respective accounts as before

2h ago