বিপিএল ২০২২

স্থানীয় পারফর্মারদের নিয়েই বেশি উৎফুল্ল বরিশাল

ক্রিস গেইলকে ছাপিয়ে ফরচুন বরিশালের ঝড়ো শুরু পাইয়ে দিচ্ছেন মুনিম শাহরিয়ার। মাঝারি পূঁজি নিয়ে বল হাতে বড় ভূমিকা রাখছেন মেহেদী হাসান রানা, শফিকুল ইসলামরা।

ক্রিস গেইলকে ছাপিয়ে ফরচুন বরিশালের ঝড়ো শুরু পাইয়ে দিচ্ছেন মুনিম শাহরিয়ার। মাঝারি পূঁজি নিয়ে বল হাতে বড় ভূমিকা রাখছেন মেহেদী হাসান রানা, শফিকুল ইসলামরা। অধিনায়ক সাকিব আল হাসান টানা পাঁচ ম্যাচে হয়েছেন সেরা খেলোয়াড়। দেশিদের এমন নৈপুণ্য ফাইনালের মঞ্চেও পাওয়ার আশায় দলটি।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে মুনিনের ৩০ বলে ৪৪ রানে ভর করে ১৪৩ রানের পূঁজি পায় বরিশাল। ওই রান ডিফেন্ড করে জিততে বড় ভূমিকা রাখেন দুই স্থানীয় পেসার রানা ও শফিকুল।  ৪ ওভার বল করে ১৬ রানে ২ উইকেট নেন শফিকুল। গুরুত্বপূর্ণ সময়ে বল করে ৩ ওভারে ১৫ রান দিয়ে ২ উইকেট পান রানা।

এই আসরে সুযোগ পেয়ে এক ম্যাচ বাদ দিলে প্রতিটি ম্যাচেই ঝড়ো শুরু আনছেন মুনিম। এখন পর্যন্ত ৫ ম্যাচে ৩৫.৬০ গড় আর ১৬১.৮১ স্ট্রাইকরেটে করেছেন ১৭৮ রান।

টি-টোয়েন্টির মহাতারকা গেইল নিষ্প্রভ থাকলেও সমস্যা হয়নি বরিশালের পথচলায়। কোচ খালেদ মাহমুদ সুজন  জানান বিদেশী বড় তারকাদের ছাপিয়ে স্থানীয়রা ভালো করাতেই বেশি স্বস্তিতে তারা,  'আমি এক দিক থেকে খুশি আসলে। আমার স্থানীয় খেলোয়াড়রা ভাল করেছে। গত ম্যাচে যেমন সাকিব পারফর্ম করেনি। কিন্তু মুনিম শাহরিয়ার ভাল খেলল, রানা যেভাবে শেষ করল আমি খুবই খুশি।'

শুক্রবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ফাইনালেও স্থানীয়রা আলো ছড়ালে উৎসবে মাতার সুযোগ পাবে বরিশাল। কোচ সুজন মনে করেন বড় মঞ্চে জ্বলে উঠতে পারেন গেইলরা। তবে তাদের ছাপিয়ে স্থানীয় কেউ আলো ছড়ালে আনন্দ দ্বিগুণ হবে তাদের, ' জানি না ওদের (ক্রিস গেইলদের) পারফরম্যান্স কালকের জন্যই রয়ে গেছে কিনা। ওর ত বড় খেলোয়াড়, বড় খেলায় জ্বলে উঠবে। আশা করছি ক্রিস কিংবা মুজিব জ্বলে উঠবে, ব্রাভো তো ভাল করছেই। আমি চাই স্থানীয়রা ভাল খেলে যদি জিতি তাহলে বেশি আনন্দিত হবো।'

Comments

The Daily Star  | English
Expectations from Bangladesh national budet for FY 2023-23

The nation expects brevity and sobriety in the budget

Understanding the nation’s expectations in designing the budget for FY2024 is essential

4h ago