মানিকগঞ্জে ছাত্রলীগের বিরুদ্ধে যুবদল-ছাত্রদলের ২ নেতার ওপর হামলার অভিযোগ

মানিকগঞ্জে জেলা যুবদল নেতা রাকিবুল ইসলাম বাবু ও জেলা ছাত্রদল নেতা আব্দুল খালেক শুভকে রড দিয়ে পেটানোর অভিযোগ উঠেছে ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে।
আহত মানিকগঞ্জে জেলা যুবদল নেতা রাকিবুল ইসলাম বাবু ও জেলা ছাত্রদল নেতা আব্দুল খালেক শুভ। ছবি: সংগৃহীত

মানিকগঞ্জে জেলা যুবদল নেতা রাকিবুল ইসলাম বাবু ও জেলা ছাত্রদল নেতা আব্দুল খালেক শুভকে রড দিয়ে পেটানোর অভিযোগ উঠেছে ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে।

খালেদা জিয়ার নামে কটুক্তি ও ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রদলের নেতা-কর্মীদের ওপর হামলার প্রতিবাদে মানিকগঞ্জে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচি শেষে দুপুরে বাড়ি ফেরার পথে এ হামলা হয় বলে জানিয়েছেন বিএনপি নেতারা।

প্রত্যক্ষদর্শী কয়েকজন নাম প্রকাশ না করার শর্তে জানান, দুপুর ১টার দিকে সরকারী দেবেন্দ্র কলেজের সামনে চলন্ত মোটরসাইকেলে অতর্কিতে হামলা চালায় ২৫-৩০ জন। তাদের রড দিয়ে পেটানো হয়।

জানতে চাইলে জেলা যুবদলের আহবায়ক কমিটির সদস্য ও মানিকগঞ্জ পৌরসভার ৯ নং ওয়ার্ড কমিটির সভাপতি রাকিবুল ইসলাম বাবু বলেন, 'আজ বিএনপির কেন্দ্রীয় কর্মসূচি শেষে আমার মোটরসাইকেলে আমি এবং জেলা ছাত্রদলের যুগ্ম-সম্পাদক আব্দুল খালেক শুভ বাড়ি ফিরছিলাম। সরকারী দেবেন্দ্র কলেজের দক্ষিণ-পূর্বপাশে আসামাত্র পেছন দিক থেকে ২৫-৩০ জন ছাত্রলীগের নেতা-কর্মীরা লোহার রড দিয়ে আঘাত করে। আমরা দুজন মোটরসাইকেল থেকে পড়ে যাই। এরপর তারা আমাদের দুজনকে ১০-১৫ মিটিন ধরে লোহার রড দিয়ে মারতে থাকে। একপর্যায়ে আমাদের আশঙ্কাজনক অবস্থায় সেখালে ফেলে তারা চলে যায়। আমার মাথায় ও খালেকের মাথায় সেলাই পড়েছে।  দ্বিতীয়বার হামলার ভয়ে আমাদের হাসপাতাল থেকে অন্যত্র নেওয়া হচ্ছে।'

২৫০-শয্যাবিশিষ্ট মানিকগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের স্টাফ মো. মোস্তফা বলেন, 'আহত দুজনের মাথায় সেলাই পড়েছে। বাবুর মাথায় ১১টি সেলাই পড়েছে এবং খালেকের মাথায় ৫টি সেলাই পড়েছে।'

জেলা ছাত্রদলের সভাপতি রেজাউল ইসলাম খান সজীব এবং জেলা যুবদলের আহবায়ক কমিটির সদস্য-সচিব তুহিনুর রহমান তুহিন এই হামলার তীব্র প্রতিবাদ, নিন্দা জানান। একইসাথে  হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

এ ব্যাপারে, জেলা ছাত্রলীগের সভাপতি এম এ সিফাদ কোরাইশী সুমন বলেন, 'ছাত্রলীগের কোনো নেতা-কর্মী তাদের ওপর হামলা করেনি। আমি যতটুকু জানি, তারা নিজেদের মধ্যে মারামারিতে আহত হয়েছে।'

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুর রউফ সরকার বলেন, হামলার খবর শুনেছি তবে এ বিষয়ে কেউ থানায় অভিযোগ করেনি। অভিযোগ করলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

Comments

The Daily Star  | English
Heat wave Bangladesh

Jashore sizzles at 42.6 degree Celsius

Overtakes Chuadanga to record season’s highest temperature in the country

16m ago