ঢাকা ছেড়েছে বিমানের ‘সম্মান রক্ষার’ ঢাকা-টরেন্টো ফ্লাইট

স্বাধীনতা দিবসে উদ্বোধন হলো ঢাকা-টরেন্টো-ঢাকা রুটে বিমানের সরাসরি পরীক্ষামূলক বাণিজ্যিক ফ্লাইটের।
ছবি: সংগৃহীত

স্বাধীনতা দিবসে উদ্বোধন হলো ঢাকা-টরেন্টো-ঢাকা রুটে বাংলাদেশ বিমানের সরাসরি পরীক্ষামূলক বাণিজ্যিক ফ্লাইটের।

শনিবার স্থানীয় সময় রাত ১০টা ৪৮ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৭০ জন যাত্রী নিয়ে বিমানের ফ্লাইট বিজি৩০৫ কানাডার টরেন্টো পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে ছেড়ে গেছে। 

ফ্লাইটটি পরের দিন স্থানীয় সময় সকাল ৭টা ১৫ মিনিটে টরেন্টোতে অবতরণ করবে। অত্যাধুনিক মডেলের বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনারের মাধ্যমে টরন্টো ফ্লাইট পরিচালিত হচ্ছে।

বহুল প্রতিক্ষীত এ ফ্লাইটের মাধ্যমে বিমানের ইতিহাসে নবদিগন্তের সূচনা হলো। বিমানের ঢাকা-টরন্টো ফ্লাইটের মাধ্যমে পাশ্চাত্যের বন্ধুপ্রতীম দেশ কানাডার সঙ্গে বাংলাদেশের যোগাযোগ সহজ হবে। দুই অঞ্চলের মধ্যে শিক্ষার প্রসার, সাংস্কৃতিক মেলবন্ধন, পর্যটন শিল্পের বিকাশ ও ব্যবসা-বাণিজ্যের প্রসারেও ভূমিকা রাখবে বিমানের এই রুট।     
    
বিশেষ মোনাজাত শেষে ফিতা কেটে ঢাকা-টরন্টো রুটের শুভ উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। 

এ সময় উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জনাব র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। আরও উপস্থিত ছিলেন বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বিমান পরিচালনা পর্ষদের পরিচালক ও বিজিএমইএ-এর সভাপতি ফারুক হাসান, বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ড. আবু সালেহ্ মোস্তফা কামাল, বাংলাদেশে অবস্থিত কানাডিয়ান হাইকমিশনের ট্রেড কমিশনার কামাল উদ্দিন ও বিমানের পরিচালকবৃন্দসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।
 

Comments

The Daily Star  | English

Cyclone Remal: PDB cuts power production by half

PDB switched off many power plants in the coastal areas as a safety measure due to Cyclone Rema

12m ago