টুইটারে বাণিজ্যিক ও সরকারি অ্যাকাউন্টে ‘সামান্য ফি’ নির্ধারণের চিন্তা ইলন মাস্কের

বাণিজ্যিক ও সরকারি বা সরকার-নিয়ন্ত্রিত অ্যাকাউন্টের ওপর ‘সামান্য ফি’ বসাতে পারে মাইক্রোব্লগিং ও সামাজিক যোগাযোগমাধ্যম প্ল্যাটফর্ম টুইটার। তবে সাধারণ ব্যবহারকারীদের টুইটার ব্যবহার করার জন্য কোনো অর্থ দিতে হবে না বলে জানিয়েছেন টুইটারের নতুন মালিক ইলন মাস্ক। 
ছবি: রয়টার্স

বাণিজ্যিক ও সরকারি বা সরকার-নিয়ন্ত্রিত অ্যাকাউন্টের ওপর 'সামান্য ফি' বসাতে পারে মাইক্রোব্লগিং ও সামাজিক যোগাযোগমাধ্যম প্ল্যাটফর্ম টুইটার। তবে সাধারণ ব্যবহারকারীদের টুইটার ব্যবহার করার জন্য কোনো অর্থ দিতে হবে না বলে জানিয়েছেন টুইটারের নতুন মালিক ইলন মাস্ক। 

আজ বুধবার ইলন মাস্ক এক টুইটে এ কথা জানান।  

রয়টার্স জানায়, টুইটার থেকে রাজস্ব বাড়ানোর অংশ হিসেবে এমন সিদ্ধান্ত নিয়েছেন ধনকুবের মাস্ক।  রাজস্বের দিক থেকে টুইটার তার মূল প্রতিদ্বন্দ্বী মেটার ফেসবুকসহ অন্যদের চাইতে পিছিয়ে আছে। 

টুইটে তিনি বলেন, 'সাধারণ ব্যবহারকারীদের জন্য টুইটার সবসময়ই বিনামূল্যে থাকবে। তবে, সরকারি, সরকার-নিয়ন্ত্রিত সংস্থা ও বাণিজ্যিক সংস্থার ব্যবহারকারীদের টুইটার ব্যবহার করতে সামান্য কিছু খরচ করতে হতে পারে।'

গত সপ্তাহে টুইট মনেটাইজেশনের নতুন উপায় এবং খরচ কমাতে নিবার্হী কর্মকর্তার বেতন কমানোর সম্ভাবনার কথা জানান মাস্ক। 

গত ২৫ এপ্রিল নানা জল্পনা কল্পনার পর ৪ হাজার ৩০০ কোটি মার্কিন ডলারে টুইটার কিনে নিয়েছেন টেসলা ও স্পেস এক্সের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্ক। 

এর আগে, টুইটারের বিজ্ঞাপনভিত্তিক ব্যবসায়িক মডেলের পাল্টে এটিকে সাবস্ক্রিপশনভিত্তিক করার ব্যাপারে আগ্রহ জানিয়েছেন মাস্ক।

 

Comments

The Daily Star  | English

Pollution claims 2.72 lakh lives in one year

Alarming levels of air pollution, unsafe water, poor sanitation, and exposure to lead caused over 2.72 lakh premature deaths in Bangladesh in 2019.

1h ago