আলিয়া-রণবীরের প্রেমের গল্প

অবশেষে বণবীর কাপুর ও আলিয়া ভাটের বিয়ের মাধ্যমে দীর্ঘ দিনের জল্পনা-কল্পনার অবসান হলো। আলিয়া এখন কাপুর পরিবারের নতুন সদস্য। তবে, তাদের প্রেমের গল্পটি সাধারণ কোনো গল্প ছিল না। তারা কীভাবে প্রথম দেখা করেন কিংবা প্রেমে পড়েন তা নিয়ে অনেক বড় গল্প আছে।
আলিয়া ভাট ও রণবীর কাপুরের বিয়ের ছবি। সংগৃহীত

অবশেষে বণবীর কাপুর ও আলিয়া ভাটের বিয়ের মাধ্যমে দীর্ঘ দিনের জল্পনা-কল্পনার অবসান হলো। আলিয়া এখন কাপুর পরিবারের নতুন সদস্য। তবে, তাদের প্রেমের গল্পটি সাধারণ কোনো গল্প ছিল না। তারা কীভাবে প্রথম দেখা করেন কিংবা প্রেমে পড়েন তা নিয়ে অনেক বড় গল্প আছে।

আলিয়া ভাট ও রণবীর কাপুর। ছবি: সংগৃহীত

সেই গল্প দিয়েও একটি বলিউড সিনেমা বানিয়ে ফেলা সম্ভব। কিন্তু, সিনেমা বানানো হবে কি হবে না সেটা ভবিষ্যতের বিষয়। তারচেয়ে বরং এই জুটি কীভাবে এক হলেন তার একটি সংক্ষিপ্ত টাইমলাইন ঘুরে আসি।

আলিয়ার বয়স তখন ১১ বছর

ইন্ডিয়া টিভির প্রতিবেদনে বলা হয়েছে- আলিয়া একবার বলেছিলেন- তার বয়স যখন মাত্র ১১ বছর তখন থেকেই রণবীর কাপুর তার ক্রাশ ছিলেন। আলিয়া তখন সঞ্জয় লীলা বানসালির 'ব্ল্যাক' সিনেমার জন্য অডিশন দিচ্ছিলেন। ওই সিনেমাতে রণবীর সহকারী পরিচালক ছিলেন। অডিশনে রণবীরকে দেখেই নাকি হোঁচট খেয়ে পড়েও যান আলিয়া। আলিয়া নিজেই একাধিকবার সেই কথা বলেছেন বলে দাবি ইন্ডিয়া টিভির।

আলিয়া ভাট ও রণবীর কাপুর। ছবি: সংগৃহীত

২০১২

আলিয়া নানা সময়ে নানাভাবে রণবীরের ওপর তার ক্রাশের ইঙ্গিত দেন। কিন্তু, ২০১২ সালে তার প্রথম সিনেমা 'স্টুডেন্ট অব দ্য ইয়ার' প্রোমোশনের সময় সাংবাদিক সম্মেলনে বলেন, আমি রণবীরকে খুব পছন্দ করি। 'বরফি' সিনেমা দেখার পর আরও ভালোবেসে ফেলেছি। তিনি আমার সবচেয়ে বড় ক্রাশ এবং সবসময় তাই থাকবেন।

২০১৪

২০১৪ সালে করণ জোহরের টক শো 'কফি উইদ করণ'র একটি পর্বে আলিয়াকে আমন্ত্রণ জানানা হয়। ওই অনুষ্ঠানে রণবীরকে বিয়ে করার ইচ্ছে প্রকাশ করেন আলিয়া। শুধু তাই নয়, সে বছর আলিয়ার 'হাইওয়ে' সিনেমার প্রচারে রণবীরও হাজির হন। এরপর আলিয়া এবং রণবীর উভয়ই বলিউডের অনেক সেলিব্রিটির সঙ্গে কাজ করেছেন। কিন্তু, তখন থেকেই তাদের একে অপরের সঙ্গে লুকিয়ে দেখা করার গুজব শুরু হয়।

ছবি: আলিয়ার ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

২০১৭

সে বছর আলিয়া ও রণবীর চলচ্চিত্র নির্মাতা অয়ন মুখার্জীর 'ব্রহ্মাস্ত্র' সিনেমাতে চুক্তিবদ্ধ হন। ফলে, তাদের প্রেমের গুজব আরও জোরালো হয়।

২০১৮

অবশেষে ২০১৮ সালে এই জুটি সোনম কাপুর এবং আনন্দ আহুজার বিয়ের অনুষ্ঠানে প্রথমবারের মতো একসঙ্গে হাজির হন। ওই অনুষ্ঠানে তারা ঐতিহ্যবাহী পোশাক পরেন এবং একে অপরের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন। সেদিন তারা ফটোগ্রাফারদের ক্যামেরার সামনে একসঙ্গে পোজও দেন। এরপর জিকিউকে দেওয়া এক সাক্ষাৎকারে সম্পর্ক নিয়ে প্রথম মন্তব্য করেন রণবীর। তিনি বলেন, আমাদের মধ্যে নতুন একটি সম্পর্ক গড়ে উঠেছে। এই মুহূর্তে এর বেশি কিছু বলতে চাই না। আমাদের আরও সময় প্রয়োজন। একজন অভিনেত্রী হিসেবে, ব্যক্তি হিসাবে আলিয়া সঠিক পথে এগোচ্ছে। যখন তার অভিনয় দেখি, আমার মনে হয় সে নিজের ক্যারিয়ার নিয়ে উচ্চাকাঙ্ক্ষী। আমাদের সম্পর্কটি নতুন, তাই আমাদের একটু সময় দিন।

একই বছর আলিয়া একটি বিশেষ পোস্টের মাধ্যমে রণবীরকে জন্মদিনের শুভেচ্ছা জানান। ক্যাপশনে লেখেন, 'হ্যাপি বার্থডে সানশাইন'।

এরপর তাদের পারিবারিক বিয়ের অনুষ্ঠান, মধ্যাহ্নভোজন বা ডিনার পার্টিসহ অনেক অনুষ্ঠানে একসঙ্গে হাজির হতে দেখা যায়। ২০১৮ সালের সেপ্টেম্বরে রণবীরের বাবা ঋষি কাপুর অসুস্থ হয়ে নিউ ইয়র্কের একটি হাসপাতালে ভর্তি হন। তখন অসুস্থ বাবার দেখভাল করতে রণবীরের সঙ্গে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান আলিয়া। সে সময় এই জুটিকে প্রায়ই একসঙ্গে দেখা যেত।

আলিয়া ভাট ও রণবীর কাপুর। ছবি: সংগৃহীত

২০১৯

আলিয়া ২০১৯ সালে নববর্ষ উদযাপনে রণবীরের পরিবারের সঙ্গে যোগ দেন। তারপর মুহূর্তের মধ্যে সেই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। একই বছর ফিল্মফেয়ার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে হাজির হন এই জুটি। সেখানে রণবীর এবং আলিয়া তাদের সম্পর্ক নিয়ে স্পষ্ট ঘোষণা দেন। সে বছর তারা নিজ নিজ চরিত্রে অভিনয়ের জন্য ফিল্মফেয়ারের সেরা অভিনেতা ও অভিনেত্রীর পুরষ্কার জেতেন।

২০২০

২০২০ সালের ডিসেম্বরে রণবীর ও তার মা নীতু কাপুরের সঙ্গে আরমান জৈনের বিয়ের অনুষ্ঠানে অংশ নেন আলিয়া। তখন থেকে তারা আরও বেশি করে খবরের শিরোনাম হতে থাকেন। সে বছর তাদের গাঁটছড়া বাঁধার জোরালো গুজব ছড়িয়ে পড়ে। কিন্তু, তা হয়নি। এজন্য সম্ভবত করোনা দায়ী। তবে, সে বছর সাংবাদিক রাজীব মাসান্দকে রণবীর কাপুর বলেন, মহামারি না এলে আমি আরও আগেই আলিয়াকে বিয়ে করতাম। খুব শিগগির সেই লক্ষ্য পূরণ করতে চাই।

২০২১

আলিয়ার ২০২১ সালের ইনস্টাগ্রাম পোস্টগুলো প্রমাণ করে এই জুটি তখন গভীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন। এমনকি রণবীরের ৩৯তম জন্মদিন উদযাপন করতে তারা রাজস্থানে উড়ে যান। রণবীরকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে আলিয়া একটি ছবিও পোস্ট করেন। ২০২১ সালের ডিসেম্বরে 'ব্রহ্মাস্ত্র' সিনেমার মোশন পোস্টার লঞ্চ অনুষ্ঠানেও এই জুটি একসঙ্গে হাজির হন এবং ভক্তদের সঙ্গে অকপটে কথা বলেন।

আলিয়া ভাট ও রণবীর কাপুর। ছবি: সংগৃহীত

২০২২

২০২২ সালের শুরু থেকেই আলিয়া-রণবীরের বিয়ের গুঞ্জন শুরু হয়। ভারতের সংবাদমাধ্যমগুলোতে নিয়মিত সংবাদ প্রকাশিত হতে থাকে। বেশিরভাগ সংবাদমাধ্যম এপ্রিলে বিয়ের সম্ভাবনার কথা জানিয়েছিল এবং শেষ পর্যন্ত সেটাই সত্যি হলো। এ বছর গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি মুক্তির আগে রণবীরকে নিয়ে আলিয়ার মন্তব্য এই জুটিকে বেশি করে আলোচনায় আনে। তিনি এনডিটিভিকে বলেছিলেন, আমি রণবীরকেই বিয়ে করব। আপনাদের ধারণা ঠিক। এরপর ইন্ডিয়া টুডেকে দেওয়া সাক্ষাৎকারেও একই ধরনের মন্তব্য করেন আলিয়া। তিনি বলেন, যখন আমি তাকে প্রথমবার পর্দায় দেখি, সেদিনই তাকে বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছিলাম।

যাই হোক, অবশেষে এই জুটি ১৪ এপ্রিল বিয়ে করে সব জল্পনা-কল্পনার অবসান ঘটালেন।

সূত্র: ইন্ডিয়া টিভি, ইন্ডিয়ান এক্সপ্রেস, টাইমস অব ইন্ডিয়া

Comments

The Daily Star  | English
Effects of global warming on Dhaka's temperature rise

Dhaka getting hotter

Dhaka is now one of the fastest-warming cities in the world, as it has seen a staggering 97 percent rise in the number of days with temperature above 35 degrees Celsius over the last three decades.

10h ago