শাকিরার ৮ বছরের কারাদণ্ডের আবেদন

স্পেনের একজন প্রসিকিউটর ১৪.৫ মিলিয়ন ইউরোর কর জালিয়াতির মামলায় কলম্বিয়ার সুপারস্টার শাকিরার ৮ বছরের কারাদণ্ডের আবেদন করছেন। শুক্রবার রয়টার্সর এক প্রতিবেদেন এ তথ্য জানানো হয়েছে।
শাকিরা। ছবি: সংগৃহীত

স্পেনের একজন প্রসিকিউটর ১৪.৫ মিলিয়ন ইউরো কর জালিয়াতির মামলায় কলম্বিয়ার সুপারস্টার শাকিরার ৮ বছরের কারাদণ্ডের আবেদন করছেন। শুক্রবার রয়টার্সর এক প্রতিবেদেন এ তথ্য জানানো হয়েছে।

শাকিরা। ছবি: সংগৃহীত

রয়টার্স বলছে, এই সুপারস্টর চলতি সপ্তাহের শুরুতে প্রসিকিউটরের অফিস থেকে মামলাটি শেষ করতে একটি নিষ্পত্তির প্রস্তাব প্রত্যাখ্যান করেন।

তার বিরুদ্ধে ২০১২ থেকে ২০১৪ সালের মধ্যে কর জালিয়াতির অভিযোগ আনা হয়েছে। তবে, শাকিরার দাবি, তিনি তখন স্পেনে বসবাস করতেন না।

প্রসিকিউটরের নথিতে বলা হয়েছে, শাকিরা ২০১২ থেকে ২০১৪ সালের মধ্যে স্পেনের বাসিন্দা ছিলেন এবং ২০১২ সালের মে মাসে বার্সেলোনায় একটি বাড়ি কিনেছিলেন।

শাকিরা। ছবি: সংগৃহীত

রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, এতে তাকে দোষী সাব্যস্ত করা হলে ৮ বছরের কারাদণ্ড এবং ২৩ মিলিয়ন ইউরোরও বেশি (২৩.৫ মিলিয়ন মার্কিন ডলার) জরিমানা করার কথা বলা হয়েছে। তবে, বিচারের কোনো তারিখ এখনো নির্ধারণ করা হয়নি।

এ বিষয়ে শাকিরার প্রতিনিধিরা বুধবার পাঠানো আগের এক বিবৃতিতে বলেন, তিনি 'নির্দোষের ব্যাপারে পুরোপুরি আত্মবিশ্বাসী' এবং তিনি এই মামলাকে 'তার অধিকারের সম্পূর্ণ লঙ্ঘন' বলে মনে করেন।

শাকিরা। ছবি: সংগৃহীত

৪৫ বছর বয়সী এই গায়িকাকে কুইন অব ল্যাটিন পপ বলা হয়। শাকিরা বলেন, তিনি প্রাথমিকভাবে ১৭.২ মিলিয়ন ইউরো পরিশোধ করেছেন এবং দাবি করেছেন যে কর কর্তৃপক্ষের কাছে তার কোনো বকেয়া ঋণ নেই। কিন্তু, স্প্যানিশ ট্যাক্স অফিস বলেছে তিনি কর বকেয়া রেখেছেন।

Comments