ভক্তের চোখে ‘সেরা নেতা’ বিটিএসের আরএম

দক্ষিণ কোরিয়ান র‌্যাপার, গায়ক-গীতিকার এবং প্রযোজক আরএম ২০১৩ সালে বিটিএসের নেতা হিসাবে আত্মপ্রকাশ করেন। বিটিএসের এই সদস্যের প্রথম একক মিক্সটেপ ‘আরএম’ ২০১৫ সালে মুক্তি পায়। এরপর তার দ্বিতীয় একক মিক্সটেপ ‘মনো’ ২০১৮ সালে মুক্তি পায়। আরএমের দ্বিতীয় মিক্সটেপটি তখন বিলবোডের ইতিহাসে দক্ষিণ কোরিয়ার একক সর্বোচ্চ-চার্টিং অ্যালবাম হয়ে ওঠে।
বিটিএস সদস্য আরএম। ছবি: সংগৃহীত

দক্ষিণ কোরিয়ান র‌্যাপার, গায়ক-গীতিকার এবং প্রযোজক আরএম ২০১৩ সালে বিটিএসের নেতা হিসেবে আত্মপ্রকাশ করেন। বিটিএসের এই সদস্যের প্রথম একক মিক্সটেপ 'আরএম' ২০১৫ সালে মুক্তি পায়। এরপর তার দ্বিতীয় একক মিক্সটেপ 'মনো' ২০১৮ সালে মুক্তি পায়। আরএমের দ্বিতীয় মিক্সটেপটি তখন বিলবোডের ইতিহাসে দক্ষিণ কোরিয়ার একক সর্বোচ্চ-চার্টিং অ্যালবাম হয়ে ওঠে।

পিঙ্কভিলা বলছে, বিটিএসের আরএমকে লেখা চিঠিতে এক ভক্ত তাকে সেরা নেতা হিসেবে অভিহিত করেছেন।

নীতি জিনিয়া নামের ওই ভারতীয় ভক্ত লেখেন, প্রিয় আরএম- তুমি কেবল একটি নাম নও, তুমি আমাদের কাছে একটি আবেগ। এই নামটা শুনলেই আমাদের চোখের সামনে একজন ভালো মনের মানুষের ছবি ভেসে ওঠে। যিনি একজন নেতা এবং একজন ভাইও। আপনি সেরা নেতা এবং ভাই। আপনি প্রতিটি সদস্যের যত্ন নেন। এটা খুবই হৃদয়স্পর্শী। আমরা আপনাকে ছাড়া বিটিএস চিন্তা করতেই পারি না। আপনি যেভাবে এত দায়িত্ব পালন করেন তা সত্যিই আমাদের গর্বিত করে। যখনই সদস্যরা মঞ্চে পাগলের মতো কাজ করে, তখন আপনি সামনে থেকে নেতৃত্ব দেন। তাই আপনার চেয়ে ভালো নেতা আর কেউ হতে পারে না।

তিনি আরও লেখেন, একটি প্রবাদ আছে- কেউ যদি তার স্বপ্ন পূরণ করে তবে তা অন্যের স্বপ্ন হয়ে যায়। আপনি এটা করেছেন। আপনি এখন লাখ লাখ মানুষের স্বপ্ন।

ওই ভক্ত লেখেন, বিটিএস একটি গাছের মতো। আপনি হলেন গাছের মূল এবং সদস্যরা এই গাছের গুঁড়ি। আপনারা সবাই মিলে একটি গাছ। সেই গাছ আমাদের ছায়া দেয়। ছায়া থেকে আমরা স্বস্তি পাই। আপনাদের গান এবং শব্দ আমাদের ছায়া। আমরা যখন কঠিন সময়ের মধ্য দিয়ে যাই তখন এগুলো আমাদের সান্ত্বনা দেয়। আপনার হাসি আমার দেখা সবচেয়ে সুন্দর জিনিস। এটা আমার হৃদয় স্পর্শ করে। আপনি যখন হাসেন তখন আপনাকে খুব সুন্দর দেখায়। এটি আপনাকে আরও নিখুঁত করে তোলে।

Comments