অশ্বিন, জাদেজাকে বড় হুমকি মনে করেন মুশফিক

বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিমের দৃষ্টিতে ভারতের বিরুদ্ধে আসন্ন হায়দ্রাবাদ টেস্টে দলের জন্য বড় হুমকি হলেন স্বাগতিকদের দুজন স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা।
India
ভারতীয় ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিন (ডানে) ও রবীন্দ্র জাদেজা, ছবি: এএফপি ফাইল ফটো

বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিমের দৃষ্টিতে ভারতের বিরুদ্ধে আসন্ন হায়দ্রাবাদ টেস্টে দলের জন্য বড় হুমকি হলেন স্বাগতিকদের দুজন স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা।

দেশের হয়ে টেস্টে প্রথম দ্বিশতক অর্জনকারী মুশফিক মনে করেন, ভারতের এই দুই খেলোয়াড় এখন বিশ্বের অন্যতম সেরা স্পিনার, খবর ক্রিকেট কান্ট্রি।

একান্নটি টেস্ট খেলার অভিজ্ঞতা সম্পন্ন এই ব্যাটসম্যান-উইকেটকিপার বলেন, “অশ্বিন এবং জাদেজা এই মূহুর্তে সেরা স্পিনার। তাদেরকে মোকাবেলা করা খুব কঠিন হবে।”

মুশফিকের অভিমত, “ভারেতের জন্যও খেলাটা সহজ হবে না। কেননা আমাদের রয়েছে তামিম ইকবাল, সাকিব আল হাসান, ইমরুল কায়েস এবং মাহমুদুল্লাহ। আর যেকোন স্পিনারের বিরুদ্ধে ভালো ব্যাট চালানোর অভিজ্ঞতা তাদের রয়েছে।”

বিরাট কোহলিকে ঠেকানোর কৌশল নিয়ে বাংলাদেশ অধিনায়ক বলেন, শুধু কোহলি নয়, বরং পুরো দলটি নিয়েই আমরা সতর্ক রয়েছি। “কোহলিকে বাদ দিলেও ভারতের পুরো ব্যাটিং লাইন আপ অনেক শক্ত। তাদের বিরুদ্ধে আমরা যদি কোন চ্যালেঞ্জ ছুঁড়তে চাই তাহলে আমাদের ভালোভাবে বল করতে হবে।”

তিনি আশা করেন, ইনজুরি আক্রান্ত মুস্তাফিজুর রহমানের অনুপস্থিতিতে মেহেদি হাসান মিরাজ ভালো স্পিন করবেন।

মিরাজকে দলের সম্পদ হিসেবে উল্লেখ করে মুশফিক বলেন, “উনিশ বছর বয়সী এই স্পিন সেনসেশন মিরপুরে ইংল্যান্ডের বিরুদ্ধে বেশ চমক দেখিয়ে দলকে জেতাতে সাহায্য করেছিলেন।”

মুশফিকুর রহিমের নেতৃত্বে ১৫ সদস্যের বাংলাদেশ দল গতকাল হায়দ্রাবাদে পৌঁছায়। আগামী ৯ ফেব্রুয়ারি এখানে ভারতের বিরুদ্ধে একমাত্র টেষ্ট খেলাটি অনুষ্ঠিত হবে।

Comments

The Daily Star  | English

Teesta floods bury arable land in sand, leaving farmers devastated

40 unions across 13 upazilas in Lalmonirhat, Kurigram, Rangpur, Gaibandha, and Nilphamari are part of the Teesta shoal region

1h ago