আতিয়া মহলে ৪ জঙ্গির লাশ: সেনাবাহিনী

‘আতিয়া মহল’-এ চার দিনের জঙ্গিবিরোধী অভিযানের পর চার জঙ্গির মরদেহ পাওয়া গেছে বলে জানিয়েছে সেনাবাহিনী।
Fakhrul
সিলেটে আজ সন্ধ্যায় এক প্রেস ব্রিফিংয়ে সেনা নেতৃত্বাধীন ‘অপারেশন টোয়াইলাইট’-এর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ফখরুল আহসান। ছবি: সংগৃহীত

‘আতিয়া মহল’-এ চার দিনের জঙ্গিবিরোধী অভিযানের পর চার জঙ্গির মরদেহ পাওয়া গেছে বলে জানিয়েছে সেনাবাহিনী।

সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার শিববাড়ি এলাকায় সেনা নেতৃত্বাধীন ‘অপারেশন টোয়াইলাইট’-এর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ফখরুল আহসান জানান, মরদেহগুলোর মধ্যে একজন মহিলা ও তিনজন পুরুষ।

সিলেটে সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হওয়া ব্রিফিংয়ে তিনি আরও বলেন, “মৃত জঙ্গিদের দেহে সুইসাইড ভেস্ট দেখা গেছে। সেনা সদস্যরা মরদেহগুলো উদ্ধার করার পরিকল্পনা করছে। আমার বিশ্বাস, ভেতরে আর কেউ জীবিত নেই।”

বাড়িটির ভেতরে বিক্ষিপ্তভাবে বোমা ছড়িয়ে-ছিটিয়ে আছে উল্লেখ করে ফখরুল বলেন, “এই অভিযান কখন শেষ হবে তা এখনো বলা যাচ্ছে না।”

আজ দুপুরে বাড়িটির নিচতলা থেকে ধোঁয়া উঠতে দেখা গেলে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সদস্যরা দ্রুত সেই আগুন নিয়ন্ত্রণে আনেন।

এ বিষয়ে ফখরুল জানান, “বিভিন্ন কারণে আগুন লাগতে পারে। তবে আমরা দ্রুত সেই আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসি।”

সংক্ষিপ্ত সংবাদ সম্মেলনে সেনা অফিসার বলেন, “অভিযান শেষে ঘটনাস্থলটি পুলিশের কাছে হস্তান্তর করা হবে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করার জন্য।”

এদিকে, বাড়িটির আশপাশে পাঁচ কিলোমিটার এলাকায় নিরাপত্তা বলয় সৃষ্টি করা হয়েছে। দক্ষিণ সুরমা উপজেলায় গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ায় সেই এলাকায় খাবারের তীব্র সংকট সৃষ্টি হয়েছে।

গত শুক্রবার শুরু হওয়া এই অভিযানে এখন পর্যন্ত চার জঙ্গি এবং দুই পুলিশ অফিসারসহ মোট ১০ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন অন্তত ৪০ জন।

Comments

The Daily Star  | English

Women MPs in reserved seats: How empowered are they really?

Fifty-two years ago, a provision was included in the constitution to reserve seats for women in parliament for a greater representation of women in the legislative body.

9h ago