শীর্ষ খবর

‘ইন্ডিয়া টুডে সাফাইগিরি এওয়ার্ড’ পেল বাংলাদেশ

স্যানিটেশন, স্বাস্থ্যবিধি রক্ষা ও পরিচ্ছন্নতায় অর্জনের স্বীকৃতি হিসেবে এ বছর ইন্ডিয়া টুডে সাফাইগিরি এওয়ার্ড পেয়েছে বাংলাদেশ।
ইন্ডিয়া টুডে সাফাইগিরি এওয়ার্ড অনুষ্ঠানে ভারতের উপ রাষ্ট্রপতি এম ভেনকাইয়া নাইডু। ছবি: ইন্ডিয়া টুডে

স্যানিটেশন, স্বাস্থ্যবিধি রক্ষা ও পরিচ্ছন্নতায় অর্জনের স্বীকৃতি হিসেবে এ বছর ইন্ডিয়া টুডে সাফাইগিরি এওয়ার্ড পেয়েছে বাংলাদেশ।

গতকাল ভারতের উপ রাষ্ট্রপতি এম ভেনকাইয়া নাইডু নয়া দিল্লিতে এক অনুষ্ঠানে বাংলাদেশের রাষ্ট্রদূত সৈয়দ মুয়াজ্জেম আলীর কাছে এই পুরস্কার হস্তান্তর করেন। ইন্ডিয়া টুডে গ্রুপের চেয়ারম্যান ও এডিটর ইন চিফ অরুণ পুরি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। নয়া দিল্লির বাংলাদেশ হাইকমিশন থেকে পাঠানো এক প্রেস বিবৃতিতে এ কথা জানানো হয়েছে।

বিশ্বব্যাংকের তথ্য অনুযায়ী ১৯৯০ সালেও বাংলাদেশের ৩৪ শতাংশ মানুষ খোলা স্থানে মলত্যাগ করতেন। সচেতনতা কার্যক্রমের মাধ্যমে এর হার ২০১৫ সালে মাত্র এক শতাংশে নামিয়ে আনা সম্ভব হয়েছে।

পরিচ্ছন্নতা ও স্যানিটেশন নিয়ে কাজকে উৎসাহিত করতে তৃতীয়বারের মত ইন্ডিয়া টুডে সাফাইগিরি এওয়ার্ড দেওয়া হল। এবার মোট ১৬টি সংগঠন ও ব্যক্তিকে পুরস্কৃত করা হয়েছে।

Click here to read the English version of this news

Comments

The Daily Star  | English

Iran's President Raisi, foreign minister killed in helicopter crash

President Raisi, the foreign minister and all the passengers in the helicopter were killed in the crash, senior Iranian official told Reuters

3h ago