‘এটুকুই জানি টি-১০ টুর্নামেন্টে আমি আইকন’

আগের দিনই খবর বেরিয়েছিল ডিসেম্বরে শারজায় বসতে যাচ্ছে ক্রিকেটের নতুন সংস্করণ টি-১০। আর তাতে নাকি খেলবেন সাকিব আল হাসানও। বৃহস্পতিবার গণমাধ্যমে নিজের আইকন থাকার কথা নিশ্চিত করেছেন সাকিব।

আগের দিনই খবর বেরিয়েছিল ডিসেম্বরে শারজায় বসতে যাচ্ছে ক্রিকেটের নতুন সংস্করণ টি-১০। আর তাতে নাকি খেলবেন সাকিব আল হাসানও। বৃহস্পতিবার গণমাধ্যমে নিজের আইকন থাকার কথা নিশ্চিত করেছেন সাকিব।

চার দলের এই আসরের প্লেয়ার ড্রাফট চলতি মাসেই হওয়ার কথা। তাতে বাংলাদেশ থেকে একটি দল থাকার কথাও শোনা যাচ্ছে। তবে সাকিব জানালেন, ‘এখনো পর্যন্ত ওটা নিয়ে আমার খুব বেশি আইডিয়া নাই। কেবল জানি আমি ওখানে একটা আইকন প্লেয়ার।’

আয়োজকদের পক্ষ থেকে সাকিবের সঙ্গে যোগাযোগ হয়েছে কিনা? বাংলাদেশের সেরা ক্রিকেটার জানালেন, ‘আইকন প্লেয়ার সো ওইটুক যোগাযোগ তো অবশ্যই হবে।’

২১ থেকে ২৪ ডিসেম্বর চারটি দল অংশ নিবে এই আসরে। সবগুলো খেলাই হবে আরব আমিরাতের শারজায়। ফুটবলের মতো টি-১০ খেলা শেষ হয়ে যাবে ৯০ মিনিটেই। অর্থাৎ ১০ ওভার শেষ করতে হবে ৪৫ মিনিটে।

টুর্নামেন্টের শুভেচ্ছা দূত হিসেবে থাকছেন শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারা ,ভারতের বীরেন্দর শেবাগ ও পাকিস্তানের শহিদ আফ্রিদি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও এই টুর্নামেন্টে খেলতেও দেখা যাবে তাদের।

সব ঠিক থাকলে চার দলের আইকন ক্রিকেটার হিসেবে থাকবেন বিশ্বের এক নম্বর অলরাউন্ডার সাকিব আল হাসান,ইংল্যান্ডের অধিনায়ক এউইন মরগান,ক্যারিবিয়ান ব্যাটিং দানব ক্রিস গেইল ও পাকিস্তানের সাবেক অধিনায়ক মিসবাউল হক।

টি-১০ এর আগে অবশ্য ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে মাঠ মাতাতে হবে সাকিবকে। ঢাকা ডায়নামাইটস দলের নেতৃত্বের ভারও তার উপর, ‘ঢাকার টার্গেট একটাই চ্যাম্পিয়ন হওয়া। কি হবে এখনি তো বলা যাচ্ছে না। তবে আমাদের টার্গেট থাকবে ফেয়ারলেস ক্রিকেট খেলা। পজেটিভ ক্রিকেট খেলা। আমার কাছে মনে হয় ঢাকা বেস্ট ফ্রেঞ্চাইজি যতোগুলো ফ্রেঞ্চাইজি আছে এরমধ্যে। ওভাবে আসলে মাঠে আমাদের পারফরম্যান্স শো করতে হবে।’

 

Comments

The Daily Star  | English
biman flyers

Biman does a 180 to buy Airbus planes

In January this year, Biman found that it would be making massive losses if it bought two Airbus A350 planes.

6h ago