এবার সাফাতের গাড়ি জব্দ

শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা আজ বিকেলে একটি বিলাসবহুল মার্সিডিজ বেঞ্জ গাড়ি (ঢাকা মেট্রো গ ৩১-৮৮-৫৬) জব্দ করেছে। গাড়িটির আনুমানিক মূল্য দেড় কোটি টাকা বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দারা।
apan-jewellers-car
শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা আজ বিকেলে আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের একটি বিলাসবহুল মার্সিডিজ বেঞ্জ গাড়ি জব্দ করে। ছবি: স্টার

শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা আজ বিকেলে একটি বিলাসবহুল মার্সিডিজ বেঞ্জ গাড়ি (ঢাকা মেট্রো গ ৩১-৮৮-৫৬) জব্দ করেছে। গাড়িটির আনুমানিক মূল্য দেড় কোটি টাকা বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দারা।

তাঁরা আরও জানান, সিলেটের জিন্দাবাজার থেকে জব্দ করা গাড়িটি বনানীর চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি আহমেদ সাফাত ব্যবহার করতো।

শুল্ক গোয়েন্দা কর্মকর্তাদের প্রাথমিক ধারণা, এই গাড়িতে করেই সাফাত এবং মামলার অপর আসামি সাদমান সাকিফ ঢাকা থেকে সিলেটে পালিয়েছিলেন। গাড়ির কাগজপত্র ঘেঁটে জানা যায়, এই গাড়িটি আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের নামে নিবন্ধিত।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত বিভাগের মহাপরিচালক মনিরুল খান দ্য ডেইলি স্টারকে জানান, গাড়িটি দিলদারের এক আত্মীয়ের বাসা থেকে জব্দ করা হয়েছে।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) নথিপত্রে দেখা গেছে, গাড়িটি ২০১১ সালে প্রস্তুতকৃত। তবে, গাড়িটির ভেহিকেল আইডেন্টিফিকেশন নম্বর (ভিন) পরীক্ষা করে দেখা যায়, গাড়িটি ২০০২ সালে প্রস্তুত করা হয়।

“আমরা গাড়িটির কাগজপত্রে অমিল পেয়েছি এবং সন্দেহ করছি যে গাড়িটি শুল্ক ফাঁকি দিয়ে আনা হয়েছে। শুল্ক গোয়েন্দা ও তদন্ত বিভাগ গাড়িটির কাগজপত্র পরীক্ষা করছে,” মনিরুল বলেন।

Comments

The Daily Star  | English

Developed countries failed to fulfill commitments on climate change: PM

Prime Minister Sheikh Hasina today expressed frustration that the developed countries are not fulfilling their commitments on climate change issues

54m ago