শীর্ষ খবর

ওয়ানডে দলে পরে যোগ করা হলো মুমিনুলকেও

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৫ জনের ওয়ানডে দল দেওয়ার কয়েকঘন্টার মধ্যেই সেখানে যোগ করা হয়েছে মুমিনুল হককে। ফলে দুই বছরের বেশি সময় পর রঙিন পোশাক গায়ে চাপাবার সুযোগ পাচ্ছেন বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যান।
ফাইল ছবি

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৫ জনের ওয়ানডে দল দেওয়ার কয়েকঘন্টার মধ্যেই সেখানে যোগ করা হয়েছে মুমিনুল হককে। ফলে দুই বছরের বেশি সময় পর রঙিন পোশাক গায়ে চাপাবার সুযোগ পাচ্ছেন বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যান।

চোটের কারণে দ্বিতীয় টেস্টের দলে নেই ওপেনার তামিম ইকবাল। ওয়ানডে সিরিজের স্কোয়াডে থাকলেও তার খেলা নিয়ে রয়েছে সংশয়। দল সূত্রের খবর তামিম ইকবালের ব্যাকআপ হিসেবে স্কোয়াডে রাখা হয়েছে মুমিনুলকে।

২৬ বছর বয়সী মুমিনুল সর্বশেষ ওয়ানডে খেলেছেন ২০১৫ সালের ফেব্রুয়ারিতে। ওয়ানডে দল থেকে বাদ দিয়ে মুমিনুলকে খেলানো হচ্ছিলো কেবল টেস্ট। তার নামের পাশেও জুটেছিল টেস্ট ক্রিকেটারের তকমা। গেল প্রিমিয়ার লিগে গাজি গ্রুপ ক্রিকেটার্সের হয়ে লিস্ট-এ ক্রিকেটে মুন্সিয়ানা দেখান মুমিনুল। আগ্রাসী ব্যাট করে এক ম্যাচে ১৫২ রানের ইনিংসও খেলেছিলেন। এবার সুযোগ ঘটল ওয়ানডে দলেও।

১৫ অক্টোবর কিম্বারলিতে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে দুদল।  ১৮ অক্টোবর পার্লে হবে দ্বিতীয় ওয়ানডে। ২২ অক্টোবর ইস্ট লন্ডনে মাশরাফি মর্তুজার দলের বিপক্ষে মাঠে নামবে ফাফ ডু প্লেসিরা।

মুমিনুলকে যোগ করার পর বাংলাদেশের ওয়ানডে দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন কুমার দাস, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, নাসির হোসেন, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুমিনুল হক।

Comments