শীর্ষ খবর

কোচ হিসেবে কত বেতন পাবেন রবি শাস্ত্রী?

ভারতের ক্রিকেট দলের কোচ নির্বাচন নিয়ে নাটকীয়তার কমতি ছিল না। শেষ মুহূর্তে এসে অধিনায়ক বিরাট কোহলির মতামত নেওয়ার জন্য পুরো প্রক্রিয়াটিই ঝুলে যেতে বসেছিল। শেষ পর্যন্ত রবি শাস্ত্রীরই ভাগ্যের শিকা ছিঁড়েছে। কিন্তু জানেন কি বাৎসরিক কত টাকা বেতন পাবেন তিনি?
রবি শাস্ত্রী। ফাইল ফটো

ভারতের ক্রিকেট দলের কোচ নির্বাচন নিয়ে নাটকীয়তার কমতি ছিল না। শেষ মুহূর্তে এসে অধিনায়ক বিরাট কোহলির মতামত নেওয়ার জন্য পুরো প্রক্রিয়াটিই ঝুলে যেতে বসেছিল। অনিল কুম্বলের ফাঁকা জায়গাটি পূরণে রীতিমত লাইন ধরে সৌরভ-শচীনদের কাছে সাক্ষাৎকার দিয়েছেন রবি শাস্ত্রী, বীরেন্দর শেবাগ, টম মুডি, লাল চাঁদ রাজপুত ও রিচার্ড পাইবাস। শেষ পর্যন্ত রবি শাস্ত্রীরই ভাগ্যের শিকা ছিঁড়েছে। কিন্তু জানেন কি কোচ হিসেবে বাৎসরিক কত টাকা বেতন পাবেন তিনি?

বিসিসিআই সূত্রকে উদ্ধৃত করে টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে টিম ইন্ডিয়ার নবনিযুক্ত প্রধান কোচ রবি শাস্ত্রী বছরে সাত থেকে সাড়ে সাত কোটি টাকা পাবেন।

ওই কর্মকর্তা শনিবার বলেন, “সাত কোটি রুপির বেশি অর্থ প্রস্তাব করবে বিসিসিআই। গত মে মাসে অনিল কুম্বলেও বোর্ডের প্রেজেন্টেশনে এই একই পরিমাণ অর্থ চেয়েছিলেন। কিন্তু এটা সাড়ে সাত কোটি ছাড়াতে পারে না।

রবি শাস্ত্রী এই পরিমাণ অর্থ পেলেও তার সাথে যারা ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং কোচ হিসেবে কাজ করবেন তাঁরা কিন্তু এর ধারে কাছেও পাবেন না। তবে তাদেরও বেতন বাড়তে চলেছে। বোর্ড সূত্রে খবর, শাস্ত্রীর সাথে যে সাপোর্ট স্টাফ (ব্যাটিং ও বোলিং কোচ) কাজ করবেন তাদের কারোরই বেতন দুই কোটি ছাড়াবে না।” এই ফাঁকা জায়গাগুলোতে কারা কাজ করবেন খুব শিগগিরই সেই সিদ্ধান্ত হয়ে যাবে বলে জানান ওই কর্মকর্তা।

এ ব্যাপারে বিসিসিআই’র তরফে এখনও কোন নাম চূড়ান্ত করা না হলেও সার্বক্ষণিক বোলিং কোচ হিসেবে শাস্ত্রীর প্রথম পছন্দ ভারত অরুণ। নিয়োগ পেলে ২০১৯ সালে আগামী বিশ্বকাপ পর্যন্ত শাস্ত্রীর সাথে দায়িত্ব পালন করবেন তিনি।

Comments

The Daily Star  | English

There is a reason why daily news has become so depressing

Isn't there any good news? Of course, there is. But good news doesn't make headlines.

8h ago