গুলশান হামলাঃ ৪ সন্দেহভাজন চিহ্নিত

গুলশান হামলায় জড়িত সন্দেহে চারজনকে চিহ্নিত করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

গুলশান হামলায় জড়িত সন্দেহে চারজনকে চিহ্নিত করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর ফেসবুক পেইজে সন্দেহভাজন ব্যক্তিদের একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। তাদের ব্যাপারে জনসাধারণের কাছে কোন তথ্য থাকলে তা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানাতে বলা হয়েছে।

ভিডিওটিতে চারজন ব্যক্তিকে চিহ্নিত করা হয়েছে, যার মধ্যে একজন নারীও রয়েছেন। ১ জুলাই রাতে ধারণকৃত ঐ ভিডিওটিতে সন্দেহভাজন এই চার ব্যক্তিকে গুলশানের ৭৫ এবং ৭৯ নম্বর রাস্তায় পায়চারী করতে দেখা যায়।

তাদের ব্যাপারে কারো কাছে কোন তথ্য থাকলে +৮৮০১৭৭-৭৭২-০০৫০ নম্বরে জানানোর জন্য বলেছে র‍্যাব।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান ডেইলি স্টারকে বলেন নতুন সন্দেহভাজনদের ছবিও প্রকাশ করা হবে।

জুলাই মাসের ১ তারিখে গুলশানের ৭৯ নম্বর রোডে অবস্থিত হলি আর্টিজান বেকারী রেস্তোরাঁয় জঙ্গিরা সন্ত্রাসী হামলা চালিয়ে ১২ ঘন্টা জিম্মি রাখার পর ২০ জনকে হত্যা করে।

ভিডিওতে যা দেখা গেছেঃ

 

জুলাই ১, রাত ৮:৪২ মিনিট থেকে ধারণকৃত ১ মিনিট ১৯ সেকেণ্ডের এই ভিডিওটিতে চারজন সন্দেহভাজন ব্যক্তিকে ফুটপাথ ও রাস্তায় হাঁটতে দেখা গেছে। সন্দেহভাজন ব্যক্তিদের লাল বৃত্ত দিয়ে চিহ্নিত করা হয়েছে ভিডিওটিতে।

প্রথম সন্দেহভাজন ব্যক্তিকে ৮:৪২ মিনিটে ফুটপাথ ধরে বেশ কয়েকবার হাঁটতে দেখা গেছে। দ্বিতীয় সন্দেহভাজন ব্যক্তিকেও একই কাজ করতে দেখা গেছে।

একটি গাড়িকেও সন্দেহজনক হিসেবে চিহ্নিত করা হয়েছে।

দ্বিতীয় সন্দেহভাজন ব্যক্তিকে আরেকজনের সঙ্গে দেখা গেছে ভিডিওতে, যাকে তৃতীয় সন্দেহভাজন হিসেবে চিহ্নিত করা হয়েছে। চতুর্থ সন্দেহভাজন একজন মহিলাকে রাস্তা ও ফুটপাথ ধরে দু’বার হেঁটে যেতে দেখা গেছে।

 

Comments

The Daily Star  | English

Jaishankar meets Hasina, discusses issues of mutual interest

Indian External Affairs Minister Dr S Jaishankar called on Prime Minister Sheikh Hasina today and discussed issues of mutual interest

30m ago