গুলশান হামলার ‘পরিকল্পনাকারী’ চাঁপাইনবাবগঞ্জে গ্রেফতার

ঢাকার গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার অন্যতম পরিকল্পনাকারী সোহেল মাহফুজকে আজ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থেকে গ্রেফতার করা হয়েছে। এসময় আরও তিন জনকে গ্রেফতার করা হয়। এরা সবাই ‘নব্য জেএমবি’র সদস্য বলে পুলিশ দাবি করেছে।
পুলিশের দাবি গুলশান হামলাকারীদের বিস্ফোরক সরবরাহ করেছিল সোহেল মাহফুজ। ছবি: সিটিটিসি

ঢাকার গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার অন্যতম পরিকল্পনাকারী সোহেল মাহফুজকে আজ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থেকে গ্রেফতার করা হয়েছে। এসময় আরও তিন জনকে গ্রেফতার করা হয়। এরা সবাই ‘নব্য জেএমবি’র সদস্য বলে পুলিশ দাবি করেছে।

ডিএমপির কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন সোহেল মাহফুজ হলি আর্টিজানের হামলাকারীদের বিস্ফোরক সরবরাহ করেছিল।

মনিরুল বলেন, গত বছর গুলশান হামলা মামলায় মোস্ট ওয়ান্টেড পাঁচ জঙ্গির একজন এই মাহফুজ। মোস্ট ওয়ান্টেড অন্য চার জন হল মিজানুর রহমান ওরফে ছোট মিজান, হাদিসুর রহমান সাগর ওরফে জয়পুরহাট সাগর, বাশারুজ্জামান চকলেট ও রাশেদ ওরফে রাশ।

অভিযানে নেতৃত্ব দেওয়া সিটিটিসির অতিরিক্ত উপ কমিশনার আব্দুল মান্নান বলেন, আজ রাত ২টা ৪০ মিনিটের দিকে কানসাটে একটি বাড়ি থেকে মাহফুজসহ নব্য জেএমবির সদস্য জামাল, হাফিজ ও জুয়েলকে গ্রেফতার করা হয়। মাহফুজকে ঢাকায় আনা হয়েছে

গত বছর ১ জুলাই পাঁচ জন সশস্ত্র জঙ্গির একটি দল গুলশানের কূটনীতিক এলাকায় হলি আর্টিজান বেকারিতে হামলা চালিয়ে ২০ জনকে হত্যা করে। নিহতদের মধ্যে ১৭ জন ছিলেন বিদেশি নাগরিক। ওই ঘটনায় দুজন পুলিশ কর্মকর্তা, এক পাচক ও পাঁচ হামলাকারী নিহত হয়।

হলি আর্টিজানের আরেকজন কর্মচারী শারীরিক আঘাত নিয়ে পরে হাসপাতালে মারা যায়।

আরও পড়ুন: যে প্রশ্নের উত্তর আজও মেলেনি

Click here to read the English version of this news

Comments

The Daily Star  | English

Afif exposing BCB’s bitter truth

Afif Hossain has been one of the most fortuitous cricketers in the national fold since his debut in February 2018.

6h ago