জঙ্গি অর্থায়ন: গার্মেন্টস মালিক আটক

“জঙ্গি অর্থায়ন” ও “আগ্নেয়াস্ত্র সরবরাহের” সঙ্গে জড়িত থাকার অভিযোগে একজন গার্মেন্টস কারখানার মালিক এবং তাঁর গাড়িচালককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)-এর সদস্যরা।
militant
জিম টেক্স গার্মেন্টস কারখানার ব্যবস্থাপনা পরিচালক ইমরান আহমেদ (ডানে) কে “জঙ্গি অর্থায়ন” ও “আগ্নেয়াস্ত্র সরবরাহের” সঙ্গে জড়িত থাকার অভিযোগে আটক করে র্যা ব: ছবি: রাফিউল ইসলাম

“জঙ্গি অর্থায়ন” ও “আগ্নেয়াস্ত্র সরবরাহের” সঙ্গে জড়িত থাকার অভিযোগে একজন গার্মেন্টস কারখানার মালিক এবং তাঁর গাড়িচালককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)-এর সদস্যরা।

র‌্যাব সদরদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আটককৃত ইমরান আহমেদ (৩৭) জিম টেক্স গার্মেন্টস কারখানার ব্যবস্থাপনা পরিচালক এবং “নব্য জেএমবি”-র সরওয়ার-তামিম গ্রুপের ঢাকা মহানগর (পশ্চিম বিভাগের) মজলিস-এ-সুরার সদস্য।

পরে, এক সংবাদ ব্রিফিংয়ে র‌্যাবের লিগ্যাল ও মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, পিরোজপুরের অধিবাসী ইমরানকে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা থেকে আটক করা হয়। তাঁর গাড়িচালক শামীমকে আটক করা হয় ব্রাক্ষ্মণবাড়িয়া থেকে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইমরান জঙ্গি কর্মকাণ্ডে তাঁর সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন বলেও তিনি জানান।

তিনি আরও বলেন, ইমরান তাঁর রাজধানীর মহাখালীর বাসায় একজন সন্দেহভাজন জঙ্গি সাজিদকে আশ্রয় দিয়েছিলেন। সেই জঙ্গি সিলেটের “আতিয়া মহল” জঙ্গি আস্তানা থেকে পালিয়ে যেতে সক্ষম হয়েছিলো।

র‌্যাব কর্মকর্তার মতে, সাজিদ নব্য জেএমবির নতুন আমির আবু মুহারিবের ঘনিষ্ঠ সহযোগী।

তিনি আরও জানান, রাজধানীর গুলশান, বনানী এবং মিরপুর এলাকা থেকে ইমরান এই সংগঠনটির জন্যে সদস্য সংগ্রহ করতেন।

র‌্যাবের সদস্যরা আটককৃতদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র এবং বিপুল পরিমাণের জেহাদি বই জব্দ করে।

Click here to read the English version of this news

Comments

The Daily Star  | English

Iranian Red Crescent says bodies recovered from Raisi helicopter crash site

President Raisi, the foreign minister and all the passengers in the helicopter were killed in the crash, senior Iranian official told Reuters

4h ago