জাহাঙ্গীরনগরের ৪২ শিক্ষার্থীর জামিন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে আটককৃত ৪২ শিক্ষার্থীকে জামিন দিয়েছেন আদালত।
ju-halls
হল ত্যাগের নির্দেশের প্রেক্ষাপটে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের শিক্ষার্থীদের ব্যাগ নিয়ে গাড়ির জন্যে অপেক্ষা করতে দেখা যায়। ছবি: স্টার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে আটককৃত ৪২ শিক্ষার্থীকে জামিন দিয়েছেন আদালত।

শুক্রবার সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয়ের দুজন শিক্ষার্থীর নিহত হওয়ার প্রতিবাদে ক্যাম্পাসে ভাঙচুর করায় তাদের আটক করা হয় এবং আজ দুপুরে তাদের আদালতে হাজির করা হয়।

পুলিশ আজ শিক্ষার্থীদের অতিরিক্ত প্রধান বিচারিক ম্যাজিস্ট্রেটের কোর্টে হাজির করার পর আইনজীবীরা তাদের জন্যে জামিন প্রার্থনা করলে আদালত তা মঞ্জুর করেন।

ক্যাম্পাসে শুক্রবারের ভাঙচুরের ঘটনায় আজ সকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বক্কর আশুলিয়া থানায় ৫০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এদের মধ্যে ৩০ জনের নাম উল্লেখ করা হয়েছে।

এদিকে, আজ সকাল ১১টায় সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সঙ্গে দেখা করার পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা সাংবাদিক বলেন যে উপাচার্য দ্রুত হল খুলে দেওয়া বিষয়ে শিক্ষার্থীদের আশ্বস্ত করেছেন।

গত রাতে, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সিন্ডিকেটের জরুরি বৈঠকে আবাসিক হল অনির্দিষ্টকালের জন্যে বন্ধের ঘোষণা দেয় এবং আজ সকাল ১০টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেয়।

উল্লেখ্য, ঢাকা-আরিচা মহাসড়ক বন্ধ করে সহপাঠীদের মৃত্যুর প্রতিবাদ করার সময় ছাত্রলীগের কর্মীরা প্রতিবাদী শিক্ষার্থীদের ওপর হামলা করলে হামলাকারীদের বিচারের দাবিতে শিক্ষার্থীরা পরে উপাচার্যের বাসভবন ঘেরাও করে। সেই প্রেক্ষাপটে সিন্ডিকেট বৈঠক ডেকে হল বন্ধের ঘোষণা দেয়।

 

Click here to read the English version of this news

Comments

The Daily Star  | English

Cyclone Remal makes landfall

The eye of the cyclonic storm is scheduled to cross Bangladesh between 12:00-1:00am after which the cyclone is expected to weaken

23m ago