শীর্ষ খবর

দ্বিতীয় টেস্টে মরকেলের জায়গায় প্যাটারসন

বাংলাদেশের সঙ্গে টেস্ট সিরিজের নামার আগেই ইনজুরির মিছিল শুরু হয় দক্ষিণ আফ্রিকার পেস অ্যাটাকে। চোটের কারণে প্রথম থেকেই সিরিজের বাইরে ছিটকে পড়েন ডেল স্টেইন, ভারনন ফিল্যান্ডার, ক্রিস মরিসরা। প্রথম টেস্টে নেমে বাংলাদেশকে কাঁপিয়ে দিয়ে চোটে পড়েন মরনে মরকেলও। তার জায়গায় দ্বিতীয় টেস্টের জন্য ডাক পেয়েছেন নতুন মুখ ড্যান প্যাটারসন।
গেল জুনে ইংল্যান্ডের বিপক্ষে টি-টুয়েন্টি ম্যাচে বল করছেন ড্যান প্যাটারসন, ছবি: এএফপি ফাইল

বাংলাদেশের সঙ্গে টেস্ট সিরিজের নামার আগেই ইনজুরির মিছিল শুরু হয় দক্ষিণ আফ্রিকার পেস অ্যাটাকে।চোটের কারণে প্রথম থেকেই সিরিজের বাইরে ছিটকে পড়েন ডেল স্টেইন, ভারনন ফিল্যান্ডার, ক্রিস মরিসরা।  প্রথম টেস্টে নেমে বাংলাদেশকে কাঁপিয়ে দিয়ে চোটে পড়েন মরনে মরকেলও। তার জায়গায় দ্বিতীয় টেস্টের জন্য ডাক পেয়েছেন নতুন মুখ ড্যান প্যাটারসন।

পচেফস্ট্রম টেস্টে বাংলাদেশের দ্বিতীয় ইনিংসে আগুনে বোলিং শুরু করেছিলেন মরনে মরকেল। তার তোপে প্রথম ওভারেই আউট হন তামিম ইকবাল ও মুমিনুল হক। স্টাম্প উপড়ে ফেলেছিলেন মুশফিকুর রহিমেরও। তবে নো বলে বেঁচে যান বাংলাদেশ অধিনায়ক।  সেদিনই পেশির চোটে পড়েন মরকেল। পরীক্ষা নিরীক্ষার পর জানা যায় চার থেকে ছয় সপ্তাহ খেলতে পারবেন না ৩২ বছর বয়সী ডানহাতি পেসার।

দলের ম্যানেজার মোহাম্মদ মোসাজে জানান, ‘মরকেল পেশির চোটে ভুগছে।  সেরে উঠতে চার থেকে ছয় সপ্তাহ লাগতে পারে। নভেম্বরে গ্লোবাল টি-টুয়েন্টি টুর্নামেন্টে সে মাঠে ফিরতে পারে।’ তার মানে দ্বিতীয় টেস্ট তো বটেই  বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজও খেলতে পারবেন না তিনি।

মরকেলের জায়গায় তাই দলে ডাক পেয়েছেন ২৮ বছর বয়সী ডানহাতি পেসার ড্যান প্যাটারসন।  এখনো টেস্ট অভিষেকের অপেক্ষায় থাকা প্যাটারসন অবশ্য প্রোটিয়াদের হয়ে এরমধ্যে খেলে ফেলেছেন ৪টি টি-টুয়েন্টি।  প্রথম শ্রেণীতে ৮৫ টেস্ট খেলে ২৮৫ উইকেট আছে তার।

মরকেল না থাকায় দক্ষিণ আফ্রিকার পেস অ্যাটাক আদতে দ্বিতীয় সারির। স্কোয়াডে অভিজ্ঞ পেসার বলতে আছেন কেবল কাগিসো রাবাদা আর ওয়েইন পারনেল।  

চোট সমস্যা থাকলেও প্রথম টেস্ট ৩৩৩ রানে জিতে বেশ চাঙ্গা প্রোটিয়া স্কোয়াড।  ৬ অক্টোবর থেকে ব্লুমফন্টেইনে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

 

Comments