বলের আঘাতে প্রাণ হারালেন পাকিস্তানি ব্যাটসম্যান

ক্লাব ক্রিকেটের একটি ম্যাচে বাউন্সার এসে মাথায় লাগলে গত সোমবার আহত হন পাকিস্তানের তরুণ ব্যাটসম্যান জুবায়ের আহমেদ। সেই আঘাত আজ (১৬ আগস্ট) তাঁকে নিয়ে গেছে না ফেরার দেশে।
zubair ahmed
পাকিস্তানি ব্যাটসম্যান জুবায়ের আহমেদ। ছবি: পিসিবি-র সৌজন্যে

ক্লাব ক্রিকেটের একটি ম্যাচে বাউন্সার এসে মাথায় লাগলে গত সোমবার আহত হন পাকিস্তানের তরুণ ব্যাটসম্যান জুবায়ের আহমেদ। সেই আঘাত আজ (১৬ আগস্ট) তাঁকে নিয়ে গেছে না ফেরার দেশে।

স্থানীয় একটি সংবাদমাধ্যমের বরাত দিয়ে হিন্দুস্তান টাইমস জানায়, পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের মর্দানে কোয়েটা বিয়ারস এর পক্ষে ম্যাচে খেলার সময় শর্ট পিচ ডেলিভারির একটি বল জুবায়ের আহমেদের মাথায় এসে লাগে। সেই আঘাত তাঁর মৃত্যুর কারণ হয়ে দাঁড়ায়।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) টুইটার বার্তায় খবরটি প্রথম প্রকাশ করে। এর সঙ্গে যোগ করে সব সময়ই হেলমেট ব্যবহারের প্রয়োজনীয়তার কথা।

পিসিবি-র টুইটার বার্তায় বলা হয়, “জুবায়ের আহমেদের করুণ মৃত্যু ক্রিকেটে নিরাপত্তা ব্যবস্থার প্রয়োজনীয়তা আবারো মনে করিয়ে দিলো। জুবায়েরের পরিবারের প্রতি আমাদের সমবেদনা।”

জুবায়েরের মৃত্যুতে শোক জানিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ডিন জোনস। তিনি এক বার্তায় বলেন, “খবরটি শুনে খুবই কষ্ট পেলাম।… তরুণ ক্রিকেটার জুবায়ের মর্দানে ক্রিকেট ম্যাচ চলাকালে বলের আঘাতে আহত হয়ে মৃত্যু বরণ করেছেন। তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানাই।”

এছাড়াও, দ্য টাইমস অব ইন্ডিয়া জানায়, গতকাল অস্ট্রেলিয়ার উপ-অধিনায়ক ডেভিড ওয়ারনার বাংলাদেশ সফরের আগে এক প্রস্তুতি ম্যাচ খেলার সময় ঘাড়ে ব্যথা পান। তবে দ্রুতই সুস্থ হয়ে উঠছেন তিনি এবং আশা করা হচ্ছে বাংলাদেশের সঙ্গে টেস্ট সিরিজ শুরু আগেই তিনি সেরে উঠবেন।



 

উল্লেখ্য, ২০১৪ সালের ১ ডিসেম্বর চোয়ালে বলের আঘাত পেয়ে মারা যান ইসরায়েলের জাতীয় দলের সাবেক অধিনায়ক এবং আম্পায়ার হিলেল অস্কার। এর ঠিক তিন দিন আগে অস্ট্রেলীয় ব্যাটসম্যান ফিলিপ হিউজেস সিডনিতে একটি ম্যাচে খেলার সময় মাথায় বলের আঘাতে আহত হয়ে মারা যান।

Click here to read the English version of this news

Comments