বাইসাইকেল পেল কলসিন্দুরের মেয়েরা

ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার কলসিন্দুর স্কুল ও কলেজের ২৮ জন ছাত্রীকে এখন থেকে আর ঘণ্টার পর ঘণ্টা গ্রামের রাস্তা ধরে হেঁটে ক্লাসে যেতে হবে না।
বাইসাইকেল নিয়ে কলসিন্দুর স্কুল ও কলেজের মেয়েরা। ছবি: স্টার

ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার কলসিন্দুর স্কুল ও কলেজের ২৮ জন ছাত্রীকে এখন থেকে আর ঘণ্টার পর ঘণ্টা গ্রামের রাস্তা ধরে হেঁটে ক্লাসে যেতে হবে না।

সম্প্রতি চ্যানেল আই সেখানে গিয়েছিল একটি ম্যাচের দৃশ্য ধারণের জন্য। মেয়েরা তখনই বাইসাইকেলের প্রয়োজনের কথা বলেছিল। গতকাল তাদের অবাক করে দিয়ে বেসরকারি টিভি চ্যানেলটির হেড অব নিউজ শাইখ সিরাজ তাদের সবাইকে একটি করে বাইসাইকেল উপহার দিয়েছেন। এগুলো স্পন্সর করেছে প্রাণ-আরএফএল গ্রুপ।

গত গ্রীষ্মে স্কুলের মেয়েদের ফুটবল দল জেলা পর্যায়ে ফুটবল টুর্নামেন্টে শিরোপা জিতেছে। দলটি আগামী বছর ময়মনসিংহ বিভাগীয় ফুটবল চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করবে।

দশম শ্রেণির শিক্ষার্থী ইয়াসমিন আক্তার জানান, প্রতিদিন স্কুলে আসার জন্য তাকে ছয় কিলোমিটার পথ হাঁটতে হয়। বাবা গরিব চাষি হওয়ায় যাতায়াতের খরচও বহন করার সামর্থ্যও নেই। এ কারণেই নিজের বাইসাইকেলের ইচ্ছা তার অনেক দিনের।

স্কুলে আসতে তাদের আর প্রতিদিন আর মাইলের পর মাইল হাঁটতে হবে না। ছবি: স্টার

সাইকেল হাতে পাওয়াকে স্বপ্ন পূরণ হিসেবেই দেখছে গামারিতলা গ্রামের ইয়াসমিন। তার সহপাঠী হালিমা আক্তারও সাইকেল পেয়েছে। সাইকেল পাওয়ার পর সে বলেছে এতে তাদের পড়ালেখার প্রতি আগ্রহ বাড়বে।

এ সম্পর্কে প্রাণ-আরএফএল গ্রুপের ব্র্যান্ড ম্যানেজার রফিকুল হাসান বলেন, গ্রামাঞ্চলের মেয়েদের এগিয়ে নেওয়ার জন্য সামর্থ্যবানদের উচিত সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া।

Click here to read the English version of this news

Comments

The Daily Star  | English

Cattle prices still high

With only a day left before Eid-ul-Azha, the number of buyers was still low, despite a large supply of bulls

2h ago