বিমানের আরও চারটি হজ ফ্লাইট বাতিল

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আরও চারটি হজ ফ্লাইট বাতিল করে দিয়েছে। যাত্রী সংকটের কারণে ফ্লাইটগুলো বাতিল করতে বাধ্য হয়েছে তারা।
যাত্রী সংকটের কারণে আরও দুটি হজ ফ্লাইট বাতিল করল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। স্টার ফাইল ফটো

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আরও চারটি হজ ফ্লাইট বাতিল করে দিয়েছে। যাত্রী সংকটের কারণে ফ্লাইটগুলো বাতিল করতে বাধ্য হয়েছে তারা।

বাতিল হয়ে যাওয়া পূর্বনির্ধারিত এই হজ ফ্লাইটগুলোর একটি আজ দুপুর দেড়টায় ও অন্যটি আগামীকাল ভোর ৪টা ৫০ মিনিট, ৮টা ৫৫ মিনিট ও পৌনে ১২টায় সৌদি আরবের উদ্দেশে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়ার কথা ছিল। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জেনারেল ম্যানেজার (জন সংযোগ) শাকিল মিরাজ দ্য ডেইলি স্টারকে ফ্লাইট বাতিলের বিষয়টি নিশ্চিত করেছেন।

শাকিল জানান, সবগুলো ফ্লাইটেই ৪১৯ জনের সিট ছিল। তবে আজকের অন্য তিনটি হজ ফ্লাইট সময়মতই জেদ্দার উদ্দেশে ঢাকা ছেড়ে যাবে।

বিমানের হজ ফ্লাইট বাতিল হয়ে যাওয়ার জন্য বেসরকারি হজ ট্যুর অপারেটরদের দায়িত্বহীনতাকে দুষছে বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, হজ এজেন্সিগুলো ভিসা ও বিমান টিকিট সংগ্রহে ব্যর্থ হওয়ায় ফ্লাইট বাতিলে বাধ্য হয়েছে বিমান। তার অভিযোগ, প্রত্যেক বছরই হজ এজেন্সিগুলো অর্থ আয়ের জন্য এমন কাজ করে।

এর আগে শনি ও রবিবার ঠিক একই কারণে ১,২২৭ জনের সিটসহ তিনটি হজ ফ্লাইট বাতিল করতে হয়েছিল বিমানকে।

এ বছর বাংলাদেশ থেকে এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ পালনের জন্য সৌদি আরব যাবেন। গত ২৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হয়েছে। হজ শুরুর আগে ২৬ আগস্ট পর্যন্ত হজ যাত্রীরা সৌদি আরবে যাবেন। সেপ্টেম্বরের শুরুতে হজ পালনের আনুষ্ঠানিকতা শুরু হবে।

বিমান ও সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স সমান সংখ্যক হজযাত্রী পরিবহন করবে।

Click here to read the English version of this news

Comments