বোমা বহনকারীর শরীরে একাধিক গুলির চিহ্ন

রাজধানীর খিলগাঁওয়ের শেখের জায়গা এলাকায় তল্লাশি চৌকিতে র‍্যাবের গুলিতে নিহত ব্যক্তির শরীরে ছয় থেকে সাতটি গুলির চিহ্ন পাওয়া গেছে। তার পরিচয় নিশ্চিত হওয়ার জন্য ডিএনএ নমুনা ও ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করা হয়েছে।
তল্লাশি চৌকিতে বোমা বহনকারী নিহত ব্যক্তির শরীরে ছয় থেকে সাতটি গুলির চিহ্ন পাওয়া গেছে। ছবি: রাফিউল ইসলাম

রাজধানীর খিলগাঁওয়ের শেখের জায়গা এলাকায় তল্লাশি চৌকিতে র‍্যাবের গুলিতে নিহত ব্যক্তির শরীরে ছয় থেকে সাতটি গুলির চিহ্ন পাওয়া গেছে। তার পরিচয় নিশ্চিত হওয়ার জন্য ডিএনএ নমুনা ও ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করা হয়েছে। পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) আব্দুস সালাম দ্য ডেইলি স্টারকে এসব তথ্য জানিয়েছেন।

আজ ভোর সাড়ে ৪টার দিকে শেখের জায়গা এলাকায় একটি তল্লাশি চৌকিতে বোমা বহনকারী অজ্ঞাত পরিচয় এক ব্যক্তি র‍্যাবের গুলিতে নিহত হন। তার বয়স ২৪ বছরের কাছাকাছি। র‍্যাব জানিয়েছে, মোটরসাইকেলে করে তল্লাশি চৌকিতে হামলার চেষ্টা করেছিল সে। এই ঘটনায় দুই জন র‍্যাব সদস্য আহত হয়েছেন।

নিহতের মোটরসাইকেলটি সকাল সাড়ে ১১টার দিকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে থানায় আনা হয়েছে। মোটরসাইকেলটিতে কোন নম্বরপ্লেট ছিলো না।

গতকাল দুপুরে ঢাকা বিমানবন্দরের পার্শ্ববর্তী আশকোনা এলাকায় র‍্যাবের ব্যারাকে সন্দেহভাজন এক জঙ্গি আত্মঘাতী হামলা চালায়। এই ঘটনায় হামলাকারী নিহত ও দুই জন র‍্যাব সদস্য ‘সামান্য’ আহত হন। হামলাকারীর শরীরে বোমা বাঁধা ছিলো। বিস্ফোরণে তার শরীর ছিন্নভিন্ন হয়ে যায়। এর ২৪ ঘণ্টারও কম সময়ের মধ্যে খিলগাঁওয়ের ঘটনাটি ঘটলো। এই ব্যক্তির শরীরেও বোমা পাওয়া গেছে বলে জানিয়েছে র‍্যাব।

র‍্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ প্রেস ব্রিফিংয়ে জানান, তল্লাশি চৌকিতে থামার নির্দেশ অমান্য করায় মোটরসাইকেলে থাকা যুবককে লক্ষ্য করে র‍্যাব সদস্যরা গুলি চালায়। এতে তল্লাশি চৌকির কাছেই সে পড়ে যায়। তার ব্যাগের ভেতর হাতে তৈরি একটি ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) উদ্ধার করা হয়েছে। তার শরীরেও বেশ কয়েকটি বোমা বাঁধা ছিলো।

Click here to read the English version of this news

Comments