ব্যর্থতা গুনতে চাননা কোহলি

​আর সবার থেকে একটু ভিন্নভাবে ভাবেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। কোনো ম্যাচে রান না পেলে সেটাকে পাত্তাই দেন না তিনি। অস্ট্রেলিয়ার সাথে শেষ টেস্ট সিরিজেই ব্যাটে তেমন রান না পেলেও শ্রীলঙ্কার বিপক্ষে ঠিকই স্বমহিমায় ফিরে এসেছেন। সিরিজের প্রথম ম্যাচে টেস্ট ক্যারিয়ারের ১৭তম শতক পেয়েছেন তিনি।
বিরাট কোহলি

আর সবার থেকে একটু ভিন্নভাবে ভাবেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। কোনো ম্যাচে রান না পেলে সেটাকে পাত্তাই দেন না তিনি। অস্ট্রেলিয়ার সাথে শেষ টেস্ট সিরিজেই ব্যাটে তেমন রান না পেলেও শ্রীলঙ্কার বিপক্ষে ঠিকই স্বমহিমায় ফিরে এসেছেন। সিরিজের প্রথম ম্যাচে টেস্ট ক্যারিয়ারের ১৭তম শতক পেয়েছেন তিনি।

শ্রীলঙ্কাকে ৩০৪ রানে ধরাশায়ী করার পর শনিবার সংবাদ সম্মেলনে কোহলি বলেন, “অন্যরা যে দৃষ্টিভঙ্গিতে কোন কিছু দেখে আমি ঠিক তাদের মত করে দেখি না। আমার মনে হয় কোন ব্যাটসম্যান রান না পেলে বাইরের লোকজন তার রানবিহীন ইনিংসের সংখ্যা গুনতে শুরু করে। কিন্তু ব্যাটসম্যান হিসেবে বা দলের ১১ জনের মধ্যে যে-ই রয়েছে আমাদের কাছে গুরুত্বপূর্ণ হল ওই মুহূর্তটাতে দল আমার কাছে কী চায়।”

“আমার মনে হয় দ্বিতীয় ইনিংসে আমাদের আরেকটু ইতিবাচক খেলা দরকার ছিল। অভিনব মুকুন্দের সাথে তেমনটা হওয়ায় আমি কৃতজ্ঞ।”

“আর শেষ কয় ইনিংসে আমি রান পাইনি তা নিয়ে আমি একটুও ভাবিনি। এর কারণ হল আপনি যখন সব ফরম্যাটে খেলছেন তখন কোন ম্যাচে রান এলো আর কোনটাতে এলো না সেটা কোন ব্যাপার থাকে না। এটা নিয়ে দুশ্চিন্তা করে শক্তিক্ষয় করার কোন মানে হয় না। তবে রান পেলে ভালোই লাগে বিশেষ করে যখন দল জেতে” ১০৩ রানে অপরাজিত কোহলি এভাবেই তার নিজের কথা বলেছেন। সূত্র: টাইমস অব ইন্ডিয়া

Comments