মডেলকন্যা রাউধার ২য় ময়নাতদন্তের নির্দেশ

মালদ্বীপের মডেল কন্যা ও বাংলাদেশে মেডিকেল কলেজ ছাত্রী রাউধা আতিফের ময়নাতদন্ত নতুন করে করার নির্দেশ দিয়েছেন রাজশাহীর একটি আদালত।
raudha athif
মডেল কন্যা রাউধা আতিফ। ছবি: সংগৃহীত

মালদ্বীপের মডেল কন্যা ও বাংলাদেশে মেডিকেল কলেজ ছাত্রী রাউধা আতিফের ময়নাতদন্ত নতুন করে করার নির্দেশ দিয়েছেন রাজশাহীর একটি আদালত।

সিআইডি পুলিশের পরিদর্শক আসমাউল হক গতকাল নতুন করে ময়নাতদন্ত করার আবেদন করলে মেট্রোপলিটান ম্যাজিট্রেট মাহবুবুর রহমান আজ এই নির্দেশ দেন।

আদালতের উপ-পরিদর্শক মকবুল হোসেন দ্য ডেইলি স্টারকে জানান, “একজন অতিরিক্ত জেলা বিচারকের উপস্থিতিতে মরদেহ উত্তোলন করার নির্দেশ দিয়েছেন আদালত।”

এদিকে, আসমাউল হক বলেন, “আমরা একটি ‘নিরপেক্ষ মেডিকেল বোর্ড’ গঠন করবো। তারপর মরদেহ উত্তোলনের তারিখ ঠিক করবো।”

গতকাল রাজশাহী সিআইডির স্পেশাল সুপারিনটেনডেন্ট নাজমুল করিম খান বলেন, “প্রথম ময়নাতদন্তটিতে রাউধার আত্মহত্যার বিষয়টি উঠে আসায় দ্বিতীয় ময়নাতদন্তের প্রয়োজন হয়েছে।”

রাউধার বাবা মোহাম্মদ আতিফ তাঁর মেয়ের আত্মহত্যার প্রতিবেদনটি প্রত্যাখ্যান করে দাবি করেন যে তাঁর মেয়েকে হত্যা করা হয়েছে।

রাজশাহীর ইসলামী ব্যাংক মেডিকেল কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী রাউধা আতিফকে গত ২৯ মার্চ তাঁর আবাসিক হল থেকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়।

গত ১ এপ্রিল ভোগ ম্যাগাজিনের মডেল ২১ বছর বয়সী রাউধাকে রাজশাহী শহরের হেমতখান গোরস্থানে দাফন করা হয়।

তাঁর মৃত্যুতে কলেজ কর্তৃপক্ষ একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করে। কিন্তু ১০ এপ্রিল রাউধার বাবা রাজশাহীর একটি আদালতে রাউধার এক সহপাঠীকে অভিযুক্ত করে একটি হত্যা মামলা দায়ের করেন।

Comments

The Daily Star  | English

Floods cause Tk 14,421 crore damage in eastern Bangladesh: CPD study

The study highlighted that the damage represents 1.81 percent of the national budget for fiscal year (FY) 2024-25

2h ago