শীর্ষ খবর

`মানব সেতু’ দিয়ে হাঁটলেন স্কুলের জমিদাতা

‘মানব সেতু’ দিয়ে হেঁটে যাওয়ার আরো একটি ঘটনার ছবি প্রকাশ পেল সামাজিক যোগাযোগ মাধ্যম্যে। এবার শিক্ষার্থীদের কাঁধে পা রেখে হেঁটে গেলেন জামালপুরে এক স্কুলের জমিদাতা। ঘটনাটি ঘটেছে ২৯ জানুয়ারি।
Human-Bridge
জামালপুরে এক স্কুলের জমিদাতা (বামে) এবং চাঁদপুরের একজন উপজেলা চেয়ারম্যান (ডানে) দুটি পৃথক ঘটনায় স্কুলের শিক্ষার্থীদের কাঁধের পর পা দিয়ে হেঁটে যাচ্ছেন, ছবি: ফেসবুক থেকে নেওয়া

‘মানব সেতু’ দিয়ে হেঁটে যাওয়ার আরো একটি ঘটনার ছবি প্রকাশ পেল সামাজিক যোগাযোগ মাধ্যম্যে। এবার শিক্ষার্থীদের কাঁধে পা রেখে হেঁটে গেলেন জামালপুরে এক স্কুলের জমিদাতা। ঘটনাটি ঘটেছে ২৯ জানুয়ারি।

এদিকে, এর একদিন পরের ঘটনায় দেখা যায় নীলকমল ওসমানীয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় শিক্ষার্থীদের তৈরি ‘মানব সেতু’ দিয়ে হেঁটে যাচ্ছেন চাঁদপুরের হাইমচর উপজেলার চেয়ারম্যান নুর হোসেন পাটোয়ারী। গতরাতে তার বিরুদ্ধে মামলা করেছেন একজন অভিভাবক।

আজ দৈনিক প্রথম আলোতে প্রকাশিত খবরে জানা যায়, জামালপুর জেলার মেলান্দহ উপজেলার মাহমুদপুর বহুমুখি উচ্চ বিদ্যালয়ের জমি দাতা দিলদার হোসেন অন্যদের সহযোগিতায় স্কুলের শিক্ষার্থীদের কাঁধের পর পা দিয়ে হেঁটে যাচ্ছেন।

চাঁদপুরের ঘটনায় ওসমানীয়া উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষার্থীর অভিভাবক আলি আহমেদ শিশু আইনে উপজেলা চেয়ারম্যানসহ আরও চার জনের বিরুদ্ধে গত রাতে একটি মামলা দায়ের করেন।

হাইমচর উপজেলার চেয়ারম্যানের মানব সেতুতে হেঁটে যাওয়ার ছবিটির মতো দিলদারের ছবিটিও গত রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম্যে ছড়িয়ে পড়লে তার বিরুদ্ধে তীব্র নিন্দা ও সমালোচনা সৃষ্টি হয়।

ছবিটিতে দেখা যায় যে, ভারসাম্য রাখার জন্য বাম হাতে একটি লম্বা বাঁশ ধরে বিদ্যালয়ের নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীরা একটি মানব সেতু তৈরি করে যার ওপর দিয়ে দিলদার হেঁটে যায়। এই ঘটনাটিও বিদ্যালয়টির বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা চলাকালে ঘটে। এই শিক্ষার্থীরা স্কাউটের সদস্য বলে খবরে বলা হয়।

মাহমুদপুর বহুমুখি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আছানতুজ্জামান প্রথম আলোকে বলেন, “ওই দিন বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান ছিল। একসঙ্গে শিক্ষার্থীরা বিভিন্ন শারীরিক কসরত উপস্থাপন করে। সেই সময় শিক্ষার্থীরা মানবসেতু তৈরি করেছিল কি না, আমি জানি না। তবে ওই অনুষ্ঠানে জমিদাতা দিলদার হোসেন অতিথি ছিলেন না।”



Click here to read the English version of this news

Comments

The Daily Star  | English

Old, unfit vehicles running amok

The bus involved in yesterday’s accident that left 14 dead in Faridpur would not have been on the road had the government not caved in to transport associations’ demand for allowing over 20 years old buses on roads.

10h ago