লক্ষ্য ভালো ক্রিকেট খেলা: মমিনুল

ভারতে যাওয়ার পর গতকাল হায়দরাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে প্রথম অনুশীলন করেছে বাংলাদেশ দল। দুপুর ২টায় শুরু হয়ে সন্ধ্যা পর্যন্ত সেখানে অনুশীলন করেন টাইগাররা।
ভারতের হায়দরাবাদে রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুশীলনের ফাঁকে সাকিব, মমিনুল ও তামিম। ছবি: বিসিবি

ভারতে যাওয়ার পর গতকাল হায়দরাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে প্রথম অনুশীলন করেছে বাংলাদেশ দল। দুপুর ২টায় শুরু হয়ে সন্ধ্যা পর্যন্ত সেখানে অনুশীলন করেন টাইগাররা।

ভারতের সঙ্গে সিরিজ শুরুর আগে গতকালই পুরো দল একসঙ্গে মাঠে অনুশীলন করে। বৃহস্পতিবার হায়দরাবাদের উদ্দেশ্যে যাত্রার আগে দুই দিন ঢাকায় অনুশীলন করলেও ওটা বাধ্যতামূলক ছিলো না। আর তখন পুরো দলও একসঙ্গে মাঠে ছিলো না।

বাংলাদেশের টপ অর্ডার ব্যাটসম্যান মমিনুল হক এবারই প্রথম ভারতের মাটিতে আন্তর্জাতিক কোন ম্যাচ খেলবেন। সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি জানালেন ভারতে খেলার ব্যাপারে কতটা অধীর হয়ে রয়েছে বাংলাদেশ দল।

মমিনুল বলেন, “এটা আমাদের দেশের জন্য উত্তেজনাপূর্ণ। ভারতের মাটিতে আমরা এর আগে কখনই তাদের বিপক্ষে টেস্ট খেলিনি। অনেক অপেক্ষার পর এই সিরিজ হচ্ছে।” সেই সঙ্গে নিকট ভবিষ্যতে ভারতে আরও খেলার সুযোগ থাকা উচিত বলে যোগ করেন তিনি।

কিছুদিন আগেই নিউজিল্যান্ডে সব ফরম্যাটে ৮-০ তে হেরে ফিরেছে বাংলাদেশ দল। সফরে বেশ কয়েকবার জয়ের আশা তৈরি হলেও একটাও জয় আনতে পারেনি তারা।

“প্রত্যেক সিরিজই নতুন সিরিজ। নিউজিল্যান্ডে কি হয়েছে সে ব্যাপার নিয়ে আমরা আর ভাবি না। এখন চলতি সিরিজ ও সামনের শ্রীলঙ্কা সফর নিয়েই আমাদের ভাবনা। অতীত নিয়ে ভেবে কোন লাভ নেই।”

“এই কন্ডিশনে ভারত খুবই শক্তিশালী। খুব কম দলই এখান থেকে জয় ছিনিয়ে নিয়ে যেতে পেরেছে। আমরা ভালো ক্রিকেট খেলতে চাই। দেখা যাক কী হয়,” বলেন মমিনুল।

২০ টেস্টে মমিনুলের গড় ৫১ দশমিক ১৫। সে হিসাবে দলের অন্যতম সেরা টেস্ট ব্যাটসম্যান বলা যায় এই বাঁ-হাতীকে। সম্প্রতি বড় ইনিংস খেলতে না পারলেও ক্যারিয়ারের শুরুর দিকে ভালো রান পাওয়ায় পরিসংখ্যানের দিক থেকে এখনও এগিয়ে রয়েছেন তিনি।

নিজেদের খেলা সর্বশেষ ২০ টেস্টের হিসাব বিবেচনায় ভারতের ব্যাটিং কিংবদন্তী বিরাট কোহলির চেয়েও গড় রানের দিক থেকে বর্তমানে যে পাঁচজন এগিয়ে রয়েছেন মমিনুল তাদের একজন। মমিনুলের আশা, কোহলির কাছ থেকে কিছু শিখে দেশে ফিরতে পারবেন তিনি।

Click here to read the English version of this news

Comments

The Daily Star  | English

The cost-of-living crisis prolongs for wage workers

The cost-of-living crisis in Bangladesh appears to have caused more trouble for daily workers as their wage growth has been lower than the inflation rate for more than two years.

1h ago