শততম টেস্ট নিয়ে আশাবাদী মুশফিকুর

দেশের বাইরে তিন টেস্টে হারার পর শ্রীলঙ্কা সফর নিয়ে আশা দেখছেন বাংলাদেশের দলপতি মুশফিকুর রহিম। তিনি মনে করছেন এ যাত্রায় হারের ধারাবাহিকতা ভঙ্গের একটা সুযোগ পেলেও পাওয়া যেতে।
শ্রীলঙ্কা সফরের আগে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন অধিনায়ক মুশফিকুর রহিম। ছবি: স্টার

দেশের বাইরে তিন টেস্টে হারার পর শ্রীলঙ্কা সফর নিয়ে আশা দেখছেন বাংলাদেশের দলপতি মুশফিকুর রহিম। তিনি মনে করছেন এ যাত্রায় হারের ধারাবাহিকতা ভঙ্গের একটা সুযোগ পেলেও পাওয়া যেতে।

সামনের টেস্ট নিয়ে মুশফিকুরের আত্মবিশ্বাসের বেশ কিছু কারণ রয়েছে। প্রথমত, গত তিন মাসে এটি বাংলাদেশের চতুর্থ টেস্ট হতে চলেছে। টাইগাররা এর আগে কখনোই এই অল্প সময়ের মধ্যে এতগুলো টেস্ট খেলার সুযোগ পায়নি। ফলে খেলোয়াড়রাও আত্মবিশ্বাসী।

দ্বিতীয়ত মুশফিকুর মনে করছেন, শ্রীলঙ্কার সামনের সারির বেশ কয়েকজনের অবসর নিয়েছেন। দলটি এখনো সেই শূন্যতা কাটিয়ে উঠার চেষ্টার মধ্যে রয়েছে। আর অ্যাঞ্জেলো ম্যাথিউসের খেলতে না পারা অবস্থাকে আরও খারাপের দিকে নিয়ে গেছে।

তবে যে বিষয়টিতে বাংলাদেশ অধিনায়ক সবচেয়ে বেশি খুশি হয়েছেন তা হলো মুস্তাফিজুর রহমানের দলে ফিরে আসা। তার অভিজ্ঞতার অভাবের কথা বললেও এবার তাকে নিয়ে অনেক বেশি ইতিবাচক মুশফিকুর।

গতকাল মিরপুরে সংবাদ সম্মেলনে মুশফিকুর বলেন, “ব্যাটিং ইউনিট হিসেবে বাংলাদেশের অবস্থা আগের চেয়ে ভালো। কিন্তু আমাদের বোলিংয়ে অভিজ্ঞতা কম ছিলো। অধিনায়ক হিসেবে বলতে পারি বাংলাদেশ দল তার অন্যতম সেরা বোলিং আক্রমণ নিয়ে শ্রীলঙ্কা যাচ্ছে।”

“মুস্তাফিজুর, মিরাজ ও সাকিব যে কোন ব্যাটিং দলের জন্য কষ্টকর হিসেবে বিবেচিত হবে। আশা করছি তারা তাদের সেরাটা দিতে পারবে। এই বোলিং অ্যাটাক নিয়ে ২০ উইকেট নেওয়া খুবই সম্ভব,” যোগ করেন মুশফিকুর।

শততম টেস্ট খেলতে আজ শ্রীলঙ্কার উদ্দেশে ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। অধিনায়কের আশা এই মাইলফলক উদযাপন করা যায় এমনই কোন ফল আসবে আসন্ন সফর থেকে। আর ভালো খেলা উপহার দিতে পারলে রেটিং পয়েন্ট বাড়ারও সম্ভাবনা রয়েছে। ড্র হলে পাঁচ পয়েন্ট ও জয় পেলে ১১ পয়েন্ট নিয়ে ওয়েস্ট ইন্ডিজের ওপরে চলে যাবে বাংলাদেশ দল।

Comments

The Daily Star  | English
mental health of students

Troubled: Mental health challenges of our school children

Unfortunately, a child suffering from mental health issues is often told, “get over it” or “it’s all in your head.”

4h ago