শীর্ষ খবর

সুষ্ঠু নির্বাচনই প্রধান চ্যালেঞ্জ: সিইসি

আগামী দিনে জাতিকে একটি সুষ্ঠু নির্বাচন উপহার দেওয়াটাকেই তাঁর প্রধান চ্যালেঞ্জ হিসেবে মনে করছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।
CEC
আজ বিকেলে রাজধানীর শের-ই-বাংলা নগরে নির্বাচন কমিশন সচিবালয়ে এক আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে সিইসি কে এম নুরুল হুদা, ছবি: পঙ্কজ কর্মকার

আগামী দিনে জাতিকে একটি সুষ্ঠু নির্বাচন উপহার দেওয়াটাকেই তাঁর প্রধান চ্যালেঞ্জ হিসেবে মনে করছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

একটি সুন্দর, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজন করাকে তাঁর পেশাগত ও সাংবিধানিক দায়িত্ব হিসেবে উল্লেখ করে সিইসি বুধবার গণমাধ্যমকে বলেন, “আমরা আমাদের পেশাগত দায়িত্ব পালনে প্রতিজ্ঞাবদ্ধ। সুন্দর, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়া আমাদের প্রধান চ্যালেঞ্জ।”

আজ বিকেলে রাজধানীর শের-ই-বাংলা নগরে নির্বাচন কমিশন সচিবালয়ে এক আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে কে এম নুরুল হুদা এসব কথা বলেন।

এর আগে বেলা তিনটার সময় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে সিইসি পদে নবনিযুক্ত কে এম নুরুল হুদা ও চার নির্বাচন কমিশনার শপথ নেন। তাঁদেরকে শপথবাক্য পাঠ করান প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।

সংবাদ সম্মেলনে নুরুল হুদা সরকার, রাজনৈতিক দল, সুশীল সমাজ এবং গণমাধ্যমের কাছ থেকে সার্বিক সহযোগিতাও কামনা করেন।

তিনি বলেন, “একটি সুন্দর পরিবেশ সৃষ্টি করে সব দলের আস্থা অর্জন করতে চাই। আমরা কোন ব্যক্তি বা কোন পরিস্থিতি দ্বারা প্রভাবিত হবো না।”

সিইসি আরও বলেন যে, কোন রাজনৈতিক দলের সঙ্গে তিনি সম্পৃক্ত নন এবং তিনি ১৯৯৬ সালে তৎকালীন সরকার বিরোধী ‘জনতার মঞ্চ’-এর সঙ্গেও জড়িত ছিলেন না।



Click here to read the English version of this news

Comments

The Daily Star  | English

Lull in Gaza fighting despite blasts in south

Israel struck Gaza on Monday and witnesses reported blasts in the besieged territory's south, but fighting had largely subsided on the second day of an army-declared "pause" to facilitate aid flows

3h ago