সৌম্য খুশি তবে…

ওপেনার ইমরুল কায়েসের ইনজুরির কারণে গতকাল তামিম ইকবালের সঙ্গে স্বাগতিক নিউজিল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামার সুযোগ পেয়েছিলেন সৌম্য সরকার।
Sooumya Sarkar
ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম দিনে সৌম্য সরকার (বামে), ছবি: বিসিবি

ওপেনার ইমরুল কায়েসের ইনজুরির কারণে গতকাল তামিম ইকবালের সঙ্গে স্বাগতিক নিউজিল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামার সুযোগ পেয়েছিলেন সৌম্য সরকার।

আর সেই সুযোগটা দুই হাতে লুফে নিয়েছিলেন এই তরুণ বাঁ-হাতি ব্যাটসম্যান। হ্যাগলি ওভালে দ্বিতীয় টেস্টে কিউইদের বিরুদ্ধে ৮৬ রানের ইনিংসে খুশি হলেও শতরানের হাতছানিটা মনের গভীরে একটা অতৃপ্তি বোধ দিয়ে গেছে তার।

পুরো খেলায় এগারোটি বাউন্ডারি মার মেরেছিলেন সৌম্য। একটি দৃষ্টিনন্দন অন-ড্রাইভ শট দিয়ে তিনি টেস্ট ক্যারিয়ারে প্রথম অর্ধশতকে পৌঁছে যান।

প্রথম দিনের খেলা শেষে সৌম্য বলেন, “ওপেনার হিসেবে মাঠে নামতে ভালো লাগে। যেহেতু ইমরুল ভাই এবং তামিম ভাই ওপেনার হিসেবে দীর্ঘদিন থেকে ভালো খেলছেন, তাই আমি নিজের সামর্থ্য প্রমাণ করার জন্য সুযোগের অপেক্ষায় ছিলাম। আর সুযোগটা পেয়ে যাওয়ায় কাজে লাগানোর চেষ্টা করেছিলাম।”

টেস্টে এবারই প্রথম ব্যাট করার সুযোগ পাওয়ার বিষয়টি উল্লেখ করে সৌম্য বলেন, “আমি আমার সামর্থ্যের পুরোটাই ঢেলে দেওয়া চেষ্টা করেছিলাম। তবে যদি আরও কঠোর পরিশ্রম করার সুযোগ পেতাম তাহলে দলকে এবং নিজেকেও আরও ভালো খেলা উপহার দিতে পারতাম।”

টেস্টে ভালো রান করার পরও সৌম্য আনন্দ ও বেদনা দুটিই উপভোগ করছেন সমান তালে। “হ্যাঁ, খেলায় ভালো করলেও পুরোপুরি তৃপ্ত হতে পারিনি। যদি আরেকটু সময় ক্রিজে থাকতে পারতাম তাহলে স্কোরবোর্ডে আরও কিছু রান যোগ করতে পারতাম।”

এমন স্কোরের বিষয়ে সৌম্য প্রথম দিকে নিশ্চিত না হলেও ধীরে ধীরে আত্মবিশ্বাস বাড়তে থাকে। তাই বলের মেরিট বুঝে খেলতে থাকেন তিনি। “পিচ খুবই শক্ত ছিলো আবার নতুন বলে খেলতেও কষ্ট হচ্ছিল।” তবে শুরু থেকেই ইতিবাচক দৃষ্টিভঙ্গি নিয়ে নিজের স্বাভাবিক খেলাটাই খেলেছেন তিনি।

 

Comments

The Daily Star  | English
high cattle prices Eid-ul-Azha Dhaka

High supply, higher price

Despite a large number of sacrificial animals being on sale at all 16 cattle markets in Dhaka, the prices are still quite high.

13h ago