১ জন খুলনার যাত্রী নিয়ে কলকাতা-খুলনা-ঢাকা রুটের বাস সার্ভিস শুরু

মাত্র একজন খুলনার যাত্রী নিয়ে কলকাতা-খুলনা-ঢাকা রুটের বাস সার্ভিস শুরু হয়েছে আজ। বাংলাদেশ সময় সকাল সাতটায় কলকাতার সল্টলেকের করুণাময়ী আন্তর্জাতিক বাস টার্মিনাল থেকে প্রথম যাত্রীবাহী কলকাতা-খুলনা-ঢাকা রুটের বাস যাত্রা করে।
Bus service
আজ বাংলাদেশ সময় সকাল সাতটায় কলকাতার সল্টলেকের করুণাময়ী আন্তর্জাতিক বাস টার্মিনাল থেকে কলকাতা-খুলনা-ঢাকা রুটের প্রথম যাত্রীবাহী বাস যাত্রা শুরু করে। ছবি: স্টার

মাত্র একজন খুলনার যাত্রী নিয়ে কলকাতা-খুলনা-ঢাকা রুটের বাস সার্ভিস শুরু হয়েছে আজ। বাংলাদেশ সময় সকাল সাতটায় কলকাতার সল্টলেকের করুণাময়ী আন্তর্জাতিক বাস টার্মিনাল থেকে প্রথম যাত্রীবাহী কলকাতা-খুলনা-ঢাকা রুটের বাস যাত্রা করে।

৩৫ জন যাত্রী নিয়ে বাসটি চলার কথা থাকলেও শেষ পর্যন্ত ২৫ জন যাত্রী নিয়ে রওনা হয়েছে ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট করপোরেশন ডব্লিউ-বি-২৩-ডি-৩৩১৩ নম্বরের ভলবো সিরিজের এসি বাসটি।

তবে অবাক করার মতো বিষয় হচ্ছে বহু প্রত্যাশিত খুলনার জন্য বাসের প্রথম যাত্রায় মাত্র একজনই খুলনার যাত্রী ছিলেন আজ। শেখ ফাহিম শাহরিয়ার নামে ওই যাত্রী ছাড়া বাকি ২৪ জন যাত্রীর গন্তব্য রাজধানী ঢাকা।

প্রথম দিনের খুলনার যাত্রী সংখ্যায় হতাশ হলেও পরবর্তীতে খুলনার যাত্রী আরও বাড়বে বলে আশা প্রকাশ করেছেন করুণাময়ীর বাস টার্মিনালে নিযুক্ত শ্যামলী পরিবহনের স্টেশন ম্যানেজার আশীষ চক্রবর্তী।

কলকাতা থেকে খুলনা পর্যন্ত ৬৫০ রুপি ভাড়া নির্ধারিত হয়েছে বলে শ্যামলী কর্তৃপক্ষ আগে জানালেও শেষ পর্যন্ত রবিবার রাত থেকে খুলনা পর্যন্ত ৮০০ রুপি ভাড়া চূড়ান্ত করা হয়েছে। কলকাতা থেকে ঢাকা পর্যন্ত ভাড়া নেওয়া হচ্ছে ১ হাজার ৪০০ রুপি।

করুণাময়ী বাস টার্মিনাল থেকে সোম, বুধ এবং শুক্রবার খুলনার বাস ছাড়বে। একইভাবে ঢাকা থেকে সৌহার্দ্যের খুলনা রুটের বাসটিও ঢাকা থেকে খুলনা হয়ে কলকাতায় পৌঁছাবে।

ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট করপোরেশন থেকে লিজ নেওয়া শ্যামলী পরিবহনের এই বাসটি কলকাতা থেকে খুলনা হয়ে ঢাকা পর্যন্ত ঘুরে যেতে কলকাতা-ঢাকা রুটের সরাসরি বাসের চেয়ে আরও ৭০ থেকে ৮০ কিলোমিটার ঘুরে যেতে হবে। সে কারণে সময়ও লাগবে ১৩ থেকে ১৪ ঘণ্টা। কলকাতা-ঢাকা রুটের বাসে বর্তমানে সময় লাগে ১২ ঘণ্টার মতো।

শ্যামলী পরিবহনের কর্ণধার অবণীকুমার ঘোষ জানান, “খুলনার বাসটি মাওয়া হয়ে ঘুরপথে যাচ্ছে তাই সময় বেশি লাগবে। তবে সময় লাগলেও ভাড়া কলকাতা-ঢাকা রুটের মতোই নেওয়া হচ্ছে।”

 

আরও পড়ুন: সোমবার থেকে শুরু কলকাতা-খুলনা-ঢাকার বাস চলাচল

Comments

The Daily Star  | English

BB finds six types of wrongdoing in export data

The central bank discovered six types of statistical wrongdoing that inflated export data, a development that led to a multibillion-dollar correction.

6h ago