২ জঙ্গি নিহত, অভিযান চলবে: সেনাবাহিনী

বাংলাদেশ সেনাবাহিনী আজ বিকেলে সিলেটে এক ব্রিফিংয়ে জানায় জেলার শিববাড়ি এলাকায় ‘আতিয়া মহল’-এ জঙ্গি আস্তানায় যৌথ বাহিনীর অভিযানে দুজন জঙ্গি নিহত হয়েছেন।
sylhet_blast
সিলেটের শিববাড়ি এলাকায় ‘আতিয়া মহল’-এ জঙ্গি আস্তানায় সেনা নেতৃত্বাধীন যৌথ বাহিনীর অভিযান চলছে। ছবি: শেখ নাসির

বাংলাদেশ সেনাবাহিনী আজ বিকেলে সিলেটে এক ব্রিফিংয়ে জানায় জেলার শিববাড়ি এলাকায় ‘আতিয়া মহল’-এ জঙ্গি আস্তানায় যৌথ বাহিনীর অভিযানে দুজন জঙ্গি নিহত হয়েছেন।

ব্রিফিংয়ে সেনা নেতৃত্বাধীন অভিযান ‘অপারেশন টোয়াইলাইট’ এর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ফখরুল আহসান আরও জানান, অভিযান এখনো চলছে এবং কখন শেষ হবে তা নিশ্চিত করে বলা যাচ্ছে না।

“এলাকাটি এখন বিপদজনক হয়ে আছে। সামগ্রিক অবস্থা বিবেচনা করে বলা যায় যে, অভিযান শেষ হতে আরও সময় লাগবে।”

তিনি জানান, সিলেটের দক্ষিণ সুরমা উপজেলায় অবস্থিত ‘আতিয়া মহল’ ও এর আশে-পাশের বাড়ি থেকে এখন পর্যন্ত ৭৮ জনকে উদ্ধার করা হয়েছে। সেনা সদস্যরা ঘটনাস্থলের তিন বর্গকিলোমিটার এলাকা ঘিরে রেখেছেন।

অভিযান চলাকালে রকেট লাঞ্চার, বিস্ফোরক ও শেল ব্যবহার করা হয়েছে বলেও ফখরুল আহসান জানান।

“বাড়ির দেয়াল ভাঙ্গার জন্য আমরা রকেট লাঞ্চার ব্যবহার করেছি। আমরা বিস্ফোরকও ব্যবহার করেছি, তবে এতে তেমন কোন সাফল্য আসেনি। এরপর, আমরা একটি শেল নিক্ষেপ করলে দুজন জঙ্গি মারা যায়।”

তাঁর মতে, “জঙ্গিরা বাড়িটির ভেতরে উচ্চক্ষমতাসম্পন্ন বিস্ফোরক রেখেছে। তাঁদের হাতে আগ্নেয়াস্ত্র ও সুইসাইড ডিভাইসও রয়েছে।”

এর আগে বাড়ির মালিক উস্তার মিয়া জানান, তাঁর পাঁচতলা বাড়ির নিচতলায় জঙ্গিরা লুকিয়ে রয়েছে। এই বাড়িটি তাঁরা তিন মাস আগে ভাড়া নিয়েছিলেন।

এছাড়াও, শিববাড়ির জঙ্গি আস্তানার আশপাশের পাঁচ কিলোমিটার পর্যন্ত এলাকা জুড়ে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

উল্লেখ্য, গত শুক্রবার শুরু হওয়া জঙ্গি বিরোধী অভিযানের মধ্যেই গতকাল দুটি শক্তিশালী বোমা বিস্ফোরণে এখন পর্যন্ত দুজন পুলিশসহ অন্তত ৬জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন অন্তত ৪০জন।

বিস্ফোরণের কয়েকঘণ্টা পর যুক্তরাষ্ট্র-ভিত্তিক সাইট ইন্টেলিজেন্স গ্রুপ জানায়, আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) এই হামলার দায় স্বীকার করেছে।

Comments

The Daily Star  | English
Summer vacation shortened

Schools, colleges to open June 26

The educational institutes will open on June 26 instead of July 2 to recover learning losses

1h ago