গ্রেপ্তার মাহদী পদ্মা সেতুর নাট খুলতে রেঞ্চ ব্যবহার করেছে: সিসিটিসি

পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলার ভিডিও ভাইরাল হওয়ার পৃথক ঘটনায় মাহদী হাসান (২৭) নামের আরেক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট-সিসিটিসি।
গ্রেপ্তার মাহদী হাসান। ছবি: সংগৃহীত

পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলার ভিডিও ভাইরাল হওয়ার পৃথক ঘটনায় মাহদী হাসান (২৭) নামের আরেক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট-সিসিটিসি।

গতকাল বুধবার লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

সিটিটিসির দাবি, পূর্ব পরিকল্পনা অনুসারে মাহদী তার সহযোগীদের নিয়ে সেতুর রেলিংয়ের নাট খোলার জন্য রেঞ্চ ব্যবহার করেছে।

আজ বৃহস্পতিবার দুপুরে সিটিটিসির প্রধান ডিএমপির অতিরিক্ত কমিশনার মো. আসাদুজ্জামান ঢাকার মিন্টো রোডে এক সংবাদ সম্মেলনে বলেন, 'প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানতে পেরেছি সে (মাহদী) এরকম একটি পরিকল্পনা নিয়েই তার অন্য সহযোগীদেরসহ পদ্মা সেতু ক্রস করে ওইপারে গিয়েছে। আবার ফেরার সময় আনুমানিক ৩টা সাড়ে ৩টার দিকে তারা মাওয়া প্রান্তে আসে।'

আসাদুজ্জামান আরও বলেন, 'সে যদিও বলছে "আমি রেঞ্চ ব্যবহার করি নাই", কিন্তু আপনাদের সদয় অবগতির জন্য জানাই যে সে প্রাথমিকভাবে রেঞ্চ দিয়ে সেই নাট লুজ করেছে। লুজ করার পর সে হাত ইউজ করেছে।'

সিসিটিসি প্রধানের ভাষ্য, এটা থেকে সহজেই অনুমান করা যায় যে, পূর্ব পরিকল্পনা অনুসারে মাহদী হাসান এই কাজটি করেছে।

সংবাদ সম্মেলনে ২৬ সেকেন্ডের একটি ভিডিও ক্লিপ দেখানো হয়। সেখানে মাহদীকে প্রথমে নাট খুলে আবার লাগাতে দেখা যায়।

এর আগে গত রোববার পদ্মা সেতু যান চলাচলের জন্য খুলে দেওয়ার দিন বাইজীদ তালহা নামের এক যুবককে রাজধানীর শান্তিনগর থেকে গ্রেপ্তার করে সিআইডি। তিনিও সেতুর রেলিংয়ের নাট খোলার টিকটক ভিডিও বানিয়ে ইন্টারনেটে ছেড়েছিলেন। তাকে সাত দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Comments

The Daily Star  | English

Dhaka getting hotter

Dhaka is now one of the fastest-warming cities in the world, as it has seen a staggering 97 percent rise in the number of days with temperature above 35 degrees Celsius over the last three decades.

9h ago