জাতীয় প্রেসক্লাব চত্বরে গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা

ঢাকায় জাতীয় প্রেসক্লাব চত্বরে এক ব্যক্তি তার নিজের গায়ে আগুন দিয়েছেন। আজ সোমবার বিকেল ৫টার দিকে এই ঘটনা ঘটে। দগ্ধ অবস্থায় তাকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।
নারায়ণগঞ্জে ‘গ্যাস লিকেজ থেকে’ আগুন, দগ্ধ ৫
প্রতীকী ছবি। স্টার ডিজিটাল গ্রাফিক্স

ঢাকায় জাতীয় প্রেসক্লাব চত্বরে এক ব্যক্তি তার নিজের গায়ে আগুন দিয়েছেন। আজ সোমবার বিকেল ৫টার দিকে এই ঘটনা ঘটে। দগ্ধ অবস্থায় তাকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

বার্ন ইনস্টিটিউটে ওই ব্যক্তি নিজের পরিচয় দিয়েছেন। তার নাম গাজী আনিছ (৫২)। কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় তার বাড়ি। 

সন্ধ্যা পৌনে ৭টার দিকে বার্ন ইনস্টিউটের কর্তব্যরত এক চিকিৎসক দ্য ডেইলি স্টারকে বলেন, রোগীর শরীরের ৯০ শতাংশ জায়গা পুড়ে গেছে। তাকে অপারেশন থিয়েটারে নেওয়া হয়েছে।

আনিছকে দগ্ধ অবস্থায় হাসপাতালে আনেন মোহাম্মদ আলী নামের এক ব্যক্তি। তিনি বলেন, একটি কোম্পানি থেকে পাওনা টাকা আদায় করতে না পেরে তিনি আত্মহত্যার চেষ্টা করেন। 

গাজী আনিছের বড় ভাই গাজী নজরুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, আমার ভাই একটি কোম্পানিতে ১ কোটি ২৬ লাখ টাকা বিনিয়োগ করেছিল। কোম্পানির সঙ্গে তার বিরোধ তৈরি হওয়ায় টাকা তুলে নিয়ে কাল তার কুষ্টিয়ায় ফিরে যাওয়ার কথা ছিল। বিকেলে হাসপাতাল থেকে একজন ফোন করে জানায় আনিছ তার গায়ে আগুন দিয়েছে।

তিনি আরও জানান, তিন সন্তানের বাবা  আনিছ গত ২৬ জুন কুষ্টিয়া থেকে ঢাকায় আসে। আর্থিক ব্যপারে সে খুব হতাশায় ভুগছিল। আজ দুপুর ১২টার দিকে তার সঙ্গে সর্বশেষ ফোনে কথা হয়।

আনিছ আগে একটি টেলিকম কোম্পানিতে চাকরি করতেন। চাকরি ছেড়ে তিনি কুষ্টিয়ায় গাড়ির ব্যবসা করেছেন। পরে ঢাকায় একটি কোম্পানিতে বিনিয়োগ করেন। কুষ্টিয়ায় তিনি ঠিকাদারির ব্যবসার সঙ্গেও যুক্ত ছিলেন। নব্বইয়ের দশকের শুরুর দিকে তিনি কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সভাপতি ছিলেন বলে তার ভাই জানান। 

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার সাংবাদিকদের বলেন, ওই ব্যক্তি প্রেসক্লাবের ভেতরে গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন। তার মুখ ও দুই হাত দগ্ধ হয়েছে। 

Comments

The Daily Star  | English
Default loans

High bad loans a 'big threat' to financial sector: BB

The central bank said in quarterly review on money and exchange rate

1h ago