জুরাইনে হয়রানির অভিযোগ তুলে ট্রাফিক সার্জেন্টের ওপর হামলা

রাজধানীর জুরাইনে হামলার শিকার হয়েছেন ট্রাফিক পুলিশের একজন সার্জেন্ট।
জুরাইনে ট্রাফিক সার্জেন্টের ওপর হামলা করেন স্থানীয়রা। ছবি: ভিডিও ফুটেজ থেকে

রাজধানীর জুরাইনে হামলার শিকার হয়েছেন ট্রাফিক পুলিশের একজন সার্জেন্ট।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটেছে।

এ ঘটনায় আহত ওয়ারী ট্রাফিক বিভাগের সার্জেন্ট আলী হোসেন রাজারবাগের কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানিয়েছেন বিভাগীয় পুলিশের সহকারী পুলিশ সুপার বিপ্লব কুমার রায়। তবে, এর বেশি আর কিছু বলতে রাজি হননি তিনি।

ওয়ারী ট্রাফিক বিভাগের ডেপুটি কমিশনার (ডিসি) সাইদুল ইসলাম জানান, উল্টো পথে একজন নারীকে নিয়ে মোটরসাইকেল চালানোর সময় চালককে থামাতে গেলে এ ঘটনা ঘটে।

ঘটনার শুরুটি ধরা পরে ট্রাফিক সার্জেন্টের শরীরের সঙ্গে থাকা ক্যামেরায়। সেখানে দেখা যায়, চালকের কাছে মোটরসাইকেলে কাগজ চাইলে তিনি ক্ষিপ্ত হয়ে ওঠেন।

ওই মোটরসাইকেলে থাকা নারী ও পুরুষ নিজেদের আইনজীবী ও সাংবাদিক পরিচয় দিয়ে ইউনিফর্মে থাকা সার্জেন্টের কাছে উল্টো তার পরিচয়পত্র দেখতে চান।

ডিসি সাইদুল বলেন, 'হঠাৎ মোটরসাইকেলে থাকা নারী চিৎকার করতে শুরু করেন, "গায়ে হাত দিলো কেন?" ক্যামেরায় ওই নারীর ভিডিও আসেনি। তিনি মোটরসাইকেল থেকে নেমে পাশে দাঁড়িয়ে ছিলেন।'

ফুটেজ দেখে ডিসি সাইদুল জানান, এরপরই রাইড শেয়ার করা মোটরসাইকেল চালকসহ আশেপাশের মানুষ কিছু না জেনেই সার্জেন্টের ওপর হামলা করেন।

উত্তেজিত জনতা পাশের ট্রাফিক পুলিশ বক্সেও হামলা করেন বলে জানান তিনি।

স্থানীয় পুলিশ সেখানে উপস্থিত হয়ে মোটরসাইকেল আরোহী ২ জনকে আটক করেন বলে যোগ করেন ডিসি সাইদুল।

ওই ২ আরোহীর মন্তব্য নেওয়ার জন্য দ্য ডেইলি স্টার যোগাযোগ করতে পারেনি।

তবে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ছোট ভিডিও ক্লিপ শেয়ার করে বলেছেন, হয়রানির প্রতিবাদে জুরাইনের স্থানীয়রা ওই ট্রাফিক সার্জেন্টকে মারধর করেছেন।

ডিসি সাইদুল এই অভিযোগ অস্বীকার করেছেন।

Comments