ঠিকাদারের চাঁদাবাজি মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

ঠিকাদারের চাঁদাবাজির মামলায় লালমনিরহাটে এক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে ইউপি চেয়ারম্যানের পরিবারের দাবি রাজনৈতিকভাবে হয়রানির জন্য মামলা দেওয়া হয়েছে।
নৌকার এজেন্টের ৬ মাসের কারাদণ্ড
প্রতীকী ছবি। স্টার ডিজিটাল গ্রাফিক্স

ঠিকাদারের চাঁদাবাজির মামলায় লালমনিরহাটে এক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে ইউপি চেয়ারম্যানের পরিবারের দাবি রাজনৈতিকভাবে হয়রানির জন্য মামলা দেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার সকালে কালীগঞ্জ উপজেলার ভোটমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরহাদ হোসেনকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, গত ২৬ জুন ইউনিয়নের একটি রাস্তা নির্মাণকাজের ঠিকাদার এলাহী বকস ৫ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ তুলে ভোটমারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফরহাদ হোসেনের বিরুদ্ধে মামলা করেন।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রসুল জানান, মামলার পরই গ্রেপ্তার করা হয় ইউপি চেয়ারম্যানকে।

মামলার বাদী ঠিকাদার এলাহী বকস দ্য ডেইলি স্টারকে বলেন, রাস্তার নির্মাণকাজে অনিয়মের অভিযোগ তুলে ইউপি চেয়ারম্যান ফরহাদ হোসেন তার কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেছিলেন। চেয়ারম্যান ও তার লোকজনের অত্যাচারে তিনি রাস্তাটির নির্মাণকাজ ঠিক মতো করতে পারছিলেন না। তাই থানায় তিনি চেয়ারম্যানের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দিয়েছেন।

তবে ইউপি চেয়ারম্যানের ভাই মুকুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, ষড়যন্ত্রমূলক চাঁদাবাজির মামলা দেওয়া হয়েছে আমার ভাইয়ের বিরুদ্ধে। আমার ভাই আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হওয়ায় রাজনৈতিক কারণে মামলা দেওয়া হয়েছে। এটি সম্পূর্ণ মিথ্যা মামলা।

ভোটমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কয়েকজন সমর্থক জানান, সড়ক নির্মাণে ঠিকাদার অনিয়ম ও দুর্নীতি করছিলেন। স্থানীয় লোকজন চেয়ারম্যানকে জানালে চেয়ারম্যান সরেজমিনে এসে তা দেখতে পান। পরে তিনি ঠিকাদারকে সিডিউল অনুযায়ী রাস্তাটি নির্মাণ করার দাবি জানান। এতে ক্ষুব্ধ হয়ে ঠিকাদার এলাহী বকস চেয়ারম্যানের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করেন। চেয়ারম্যানের মুক্তির জন্য তারা আন্দোলনে নামবেন বলেও জানান।

এ বিষয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এলজিইডির কালীগঞ্জ উপজেলা প্রকৌশলী আবু তৈয়ব মো. শামসুজ্জামান দুপুরে দ্য ডেইলি স্টারকে জানান, ভোটমারী ইউনিয়নে ১ কোটি ১০ লাখ টাকা ব্যয়ে ১৮০০ মিটার রাস্তা নির্মাণ করা হচ্ছে।

সড়কটির নির্মাণকাজে কোনো অনিয়ম হচ্ছে কিনা এ প্রশ্ন করা হলে তিনি মন্তব্য করবেন না বলে জানান।

Comments